বার নির্বাচনে মারামারি-ভাঙচুর : বিএনপিপন্থী ১৩ আইনজীবীর আগাম জামিন

Looks like you've blocked notifications!
হাইকোর্টের ফাইল ছবি এনটিভির

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের দিন মারামারি ও ভাঙচুরের ঘটনায় শাহবাগ থানায় করা মামলায় বিএনপি সমর্থিত নীল প্যানেলের সভাপতি পদপ্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দস কাজলসহ ১৩ আইনজীবীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ সোমবার (২০ মার্চ) তাদের আবেদনের শুনানি করে বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. বজলুর রহমানের বেঞ্চ। পরে আট সাপ্তাহের জন্য তাদের জামিন মঞ্জুর করেন তারা।

গত ১৫ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের সময় ব্যালট ছিনতাই ও হট্টগোলের অভিযোগ এনে বিএনপির শতাধিক আইনজীবীদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করেন নির্বাচন পরিচালনা কমিটির প্রধান অ্যাডভোকেট মনিরুজ্জামান। একই অভিযোগে সুপ্রিম কোর্টের প্রশাসনিক কর্মকর্তা রবিউল ইসলাম মিল্টন আরেকটি মামলা করেন। এ ছাড়া পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগ করে শাহবাগ থানা পুলিশ আরও একটি মামলা করেন।

আদালতে বিএনপির আইনজীবীদের পক্ষে শুনানি করেন এজে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার কায়সার কামাল ।

বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল পরে সাংবাদিকদের বলেন, শুনানি শেষে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে তিনটি মামলায় আগাম জামিন দিয়েছেন। একটি মামলায় আরও ১১জন আইনজীবীকে জামিন দেওয়া হয়েছে।’