বালু ব্যবসায়ী ৭ প্রতিষ্ঠান মালিককে ৭ লাখ টাকা জরিমানা

Looks like you've blocked notifications!
চাঁদপুরের হাজীগঞ্জে আইন না মেনে খোলা জায়গায় বালুর ব্যবসা করায় ৭ প্রতিষ্ঠানের মালিককে সাত লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ছবি : এনটিভি

চাঁদপুরের হাজীগঞ্জে আইন না মেনে খোলা জায়গায় বালুর ব্যবসা করায় সাত প্রতিষ্ঠানের মালিককে সাত লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার দুপুরে এই অভিযান পরিচালনা করেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাশেদুল ইসলাম। 

এ সময় চাঁদপুরের পরিবেশ অধিদপ্তরের উপসহকারী পরিচালক মোসাব্বের হোসেন মুহাম্মাদ রাজীব ও হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জোবায়ের সৈয়দসহ প্রশাসনের লোকজন উপস্থিত ছিলেন।

জরিমানা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো হচ্ছে দেশ এন্টারপ্রাই এক লাখ টাকা, বাংলাদেশ কনস্ট্রাকশন এক লাখ টাকা, তালুকদার বিল্ডার্স এক লাখ টাকা, শাহপরাণ এন্টারপ্রাইজ ৫০ হাজার টাকা, ইকবাল অ্যান্ড ব্রাদার্স দুই লাখ টাকা, নির্মাণ টেড্রার্স অ্যান্ড ব্রাদার্স এক লাখ টাকা ও আক্তার অ্যান্ড ট্রেডার্স ৫০ হাজার টাকা।

চাঁদপুরের পরিবেশ অধিদপ্তরের উপসহকারী পরিচালক মোসাব্বের হোসেন মুহাম্মাদ রাজীব এ তথ্য নিশ্চিত করেছেন।

হাজীগঞ্জের ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাশেদুল ইসলাম বলেন, আইন না মেনে হাজীগঞ্জের বিভিন্নস্থানে খোলা জায়গায় কিছু অসাদু ব্যবসায়ী পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই বালু ব্যবসার অভিযোগ আসায় আমরা পরিবেশ সংরক্ষণ আইনে প্রথম চার বালু ব্যবসাপ্রতিষ্ঠানের মালিককে সাড়ে তিন লাখ টাকা এবং বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে অপর তিন ব্যবসাপ্রতিষ্ঠান মালিককে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করে তা আদায় করি। এই অভিযান অব্যাহত থাকবে।