বাসায় ডেকে অপত্তিকর ছবি তুলে ব্ল্যাকমেইল, গ্রেপ্তার তিন

Looks like you've blocked notifications!
প্রতীকী ছবি

মুঠোফোনে প্রেমের সম্পর্ক গড়ে বাসায় ডেকে নিয়ে প্রতারণা চক্রের তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার রাতে উত্তরা পশ্চিম থানার বার-তের মোড় এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ। 

আজ বৃহস্পতিবার দুপুরে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোহসীন এনটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন—মোহাম্মদ মজনু, রওশন আরা রুমা ও আব্দুস সালাম।

মোহাম্মদ মোহসীন জানান, মূল কাজটি করতেন রুমা। তিনি বিভিন্ন ব্যক্তির ফোন নম্বরে প্রথমে লোড করে কিছু টাকা পাঠাতেন। পরে বলতেন, ভুলে চলে গেছে। এভাবে কথাবার্তা শুরু করতেন। পরে সখ্য তৈরি করতেন। এরপর বাসায় দাওয়াত দিয়ে নিয়ে অশ্লীল ছবি তুলে ব্ল্যাকমেইল করে প্রতারণা করতেন।

মোহাম্মদ মোহসীন বলেন, ‘এ চক্রের প্রধান মোহাম্মদ মজনু ও তার বান্ধবী রওশন আরা রুমা। রুমা মোবাইলে ভুলে টাকা চলে গেছে বলে কোনো ব্যক্তির সঙ্গে ভাব করে এবং এক পর্যায়ে বাসায় ডেকে আনে। পরে মজনু চক্রের বাকি সদস্য নিয়ে ওই ব্যক্তিকে জিম্মি করে। এরপর আপত্তিকর ছবি তুলে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়।’

মোহাম্মদ মোহসীন জানান,, মজনু একটি বেকারিতে কর্মচারী হিসেবে কাজ করে। সেই দোকানেরই মালিক আল আমিন। গত ১১ জুলাই তাকে ফোন করে রুমা। চালাকি করে এর আগেই তার মোবাইলে ৫০ টাকা দিয়ে দেন তিনি। এরপর ভুলে ওই টাকা চলে গেছে বলে ভাব জমান। এভাবে কয়েকদিন কথা বলার পর একদিন রুমা আল আমিনকে তার বাসায় দাওয়াত দেন। আল আমিন বাসায় যায়। যাওয়ার সময় মজনুকেও নিয়ে যায়। বাসায় যাওয়ার পর মজনু বাইরে যাবে বলে বেরিয়ে যায়।

ওসি আরও জানান, এর কিছুক্ষণ পর সেখানে ডিবি পরিচয়ে কয়েকজন প্রবেশ করে। তারা আল আমিনকে মারধর করে এবং রুমার সঙ্গে আপত্তিকর ছবি তোলে। পরে ১০ লাখ টাকা দাবি করে তারা। টাকা না দিলে তাকে গুম করারও হুমকি দেয়। আল আমিন এক পর্যায়ে তাদের সাড়ে ৩ লাখ টাকা দেন। এসময় তার সঙ্গে থাকা আরও ৩৭ হাজার টাকা তারা ছিনিয়ে নেয়। পরে পুলিশকে জানালে তাদের তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ৫৬ হাজার টাকাও উদ্ধার করা হয়। এদের এ চক্রে আরও মোটআটজন সদস্য রয়েছে।