বাসের ধাক্কায় পদ্মা সেতুর ওপরে প্রাইভেটকারের তিন যাত্রী আহত

Looks like you've blocked notifications!
পদ্মা সেতুর ‍ওপরে দুর্ঘটনাকবলিত প্রাইভেটকার। ছবি : এনটিভি

পদ্মা সেতুর ওপরে শ্যামলী পরিবহণের একটি বাসের ধাক্কায় প্রাইভেটকারে থাকা তিনজন আহত হয়েছেন। আজ সোমবার বিকেল ৫টার দিকে সেতুর জাজিরা প্রান্তের ৪১-৪২ নম্বর পিলারের মাঝে এ দুর্ঘটনা ঘটে।

সেতুতে নিরাপত্তায় নিয়োজিত থাকা সেনা সদস্যরা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকায় পাঠিয়েছেন। অন্যদিকে এর আগে দুপুর ১টার দিকে ওই একই স্থানে গোল্ডেন লাইন পরিবহণের একটি বাস সেতুতে থাকা প্লাস্টিকের বেরিয়ারের ওপর উঠিয়ে দেয়। এতে অন্তত ৪০-৫০টি প্লাস্টিকের বেরিয়ার ভেঙে যায়।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, পদ্মা সেতুর ৩৮ নম্বর পিলার হতে ৪২ নম্বর পিলার পর্যন্ত মাওয়া জাজিরামুখী লেনে প্লাস্টিকের বেরিয়ার দিয়ে অর্ধেক অংশ আটকে দেওয়া হয়েছে বিভিন্ন কাজের জন্য। বেরিয়ারের পাশ দিয়ে ওই লেনে গাড়ি চলাচল করছে। সোমবার বিকেলে একটি প্রাইভেটকার মাওয়া থেকে জাজিরা প্রান্তে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। ৪২ নম্বর পিলারে আসার পর শ্যামলী পরিবহণের ঢাকা থেকে খুলনাগামী একটি বাস সজোরে প্রাইভেটকারটিকে ধাক্কা দিলে এতে গাড়ির পেছনের অংশ দুমড়ে-মুচড়ে যায়।

দুর্ঘটনার কারণে অন্তত ৩০ মিনিট সেতুতে মাওয়া-জাজিরামুখী লেনে যানবাহন চলাচল ব্যাহত হয়। পরে বাস ও প্রাইভেটকারটিকে সরিয়ে সেতুর পূর্ব প্রান্তের লেনের পশ্চিম দিকে নিয়ে যায়। তখন যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী পার্থসারথী বিশ্বাস বলেন, বিভিন্ন সার্ভিসের কাজের জন্য সেতুর লেনের অর্ধেক অংশ বেরিয়ার দিয়ে আটকে দিয়েছি আমরা। আজকে দুপুরে একটি বাস বেরিয়ারের ওপর উঠিয়ে দিয়েছে। আবার বিকেলে একটি বাস অতিরিক্ত গতিতে চলার কারণে প্রাইভেটকারকে ধাক্কা দেয়। প্রাইভেটকারে থাকা আহত তিনজনকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

পদ্মা সেতু দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোস্তাফিজুর রহমান বলেন, সেতুতে দুর্ঘটনার খবর পেয়েছি। ওই বাসটিকে থানায় আনা হয়েছে। আহতদের পরিচয় এখনো নিশ্চিত হতে পারিনি। লিখিত অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।