বাসে হাফ পাস ভাড়া দিতে চাওয়ায় কলেজছাত্রীকে ধর্ষণের হুমকির অভিযোগ

Looks like you've blocked notifications!
বাসে হাফ ভাড়ার দাবিতে রোববার রাজধানীর ঢাকা মেডিকেল কলেজসংলগ্ন বকশিবাজার মোড় অবরোধ করেন বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

একজন কলেজছাত্রী অর্ধেক ভাড়া (হাফ পাস) দিতে চাইলে রাজধানীর ঠিকানা পরিবহণের বাস চালকের সহকারী তাঁকে ধর্ষণের হুমকি দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে ঢাকা মেডিকেল কলেজসংলগ্ন বকশিবাজার মোড় অবরোধ করেন বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা। তাঁদের দাবি—গণপরিবহণে শিক্ষার্থীদের জন্য হাফ পাস নির্ধারণ করতে হবে। 

এ ঘটনায় আজ রোববার সকাল ৯টা থেকে বদরুন্নেসা কলেজ ক্যাম্পাস থেকে শিক্ষার্থীরা মিছিল বের করে বকশিবাজার মোড়ে গিয়ে রাস্তা অবস্থান নেন৷ অবস্থানের কারণে চানখাঁরপুল থেকে বকশিবাজার এবং বকশিবাজার থেকে ঢাকা শিক্ষা বোর্ড ও বুয়েট অভিমুখী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

দুপুর ১২টার পরে কলেজের অধ্যক্ষ সাবেকুন নাহার শিক্ষার্থীদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে তাঁরা সড়ক অবরোধ তুলে নেন।

নাম প্রকাশ না করার শর্তে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এক শিক্ষার্থী বলেন, ‘গতকাল শনির আখড়া থেকে এক সহপাঠী ঠিকানা বাসে ওঠে। এ সময় সে হাফ পাস ভাড়া দিতে চাইলে, তাকে গালি দেয় বাস চালকের সহকারী। এ সময় ধর্ষণের হুমকিও দেয় বাস চালকের ওই সহকারী। আমরা এ ঘটনার বিচার চাই৷’