বিএনপির গণ অবস্থান, সতর্ক অবস্থানে পুলিশ

Looks like you've blocked notifications!
রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কর্মসূচিতে বিশৃঙ্খলা এড়াতে পুলিশের সতর্ক অবস্থান। ছবি : এনটিভি

১০ দফা দাবি আদায়ে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির গণ অবস্থান কর্মসূচি শুরু হয়েছে। আজ বুধবার (১১ জানুয়ারি) সকাল থেকে কর্মসূচিকে কেন্দ্র করে বিশৃঙ্খলা এড়াতে মহানগর পুলিশসহ (ডিএমপি) অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থান নিয়েছে।

রাজধানীর কাকরাইল ও ফকিরাপুল মোড়ে জলকামান নিয়ে পুলিশ সদস্যরা অবস্থান নিয়েছেন। এর বাইরেও রাজধানীর বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে পুলিশ সদস্যরা দাঁড়িয়ে আছেন।

পুলিশের দাবি, বিএনপির গণ অবস্থান কর্মসূচিকে ঘিরে যাতে কোনো বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি না হয়, সেজন্য ঢাকার বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

এ ছাড়া সকাল থেকে রাজধানীর নয়াপল্টন, কাকরাইল, বিজয়নগর, পল্টন ও মতিঝিলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সাদা পোশাকে গোয়েন্দা পুলিশও সতর্ক অবস্থান নিয়েছে।

এ বিষয়ে মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান এনটিভি অনলাইনকে বলেন, ‘বিএনপিকে শান্তিপূর্ণভাবে গণ অবস্থানের জন্য ডিএমপি অনুমতি দিয়েছে। জনগণের নিরাপত্তার স্বার্থে ও বিশৃঙ্খলা এড়াতে বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি হলে পুলিশ তা মোকাবিলা করবে।’