বিএনপির ১০৩ নেতাকর্মীর হাইকোর্টে জামিন

Looks like you've blocked notifications!

সিরাজগঞ্জে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় জেলা বিএনপির সহসভাপতি নাজমুল হাসান রানাসহ ১০৩ নেতাকর্মীর আগাম জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ রোববার দুপুরে হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ ছয় সপ্তাহের জামিন মঞ্জুর করে আদেশ দেন। আদালতে বিএনপি নেতাদের পক্ষে জামিন আবেদনের শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। 

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘পুলিশের দায়ের করা মামলায় আজ দুপুরে সিরাজগঞ্জ জেলা বিএনপির ১০৩ নেতাকর্মী আগাম জামিনের জন্য হাইকোর্টে আবেদন করেন। জামিন শুনানি শেষে বিচারক ছয় সপ্তাহের জামিন মঞ্জুর করেন।’ 

এই মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহসভাপতি অমর কৃষ্ণ দাস, যুগ্ম সম্পাদক শামীম খান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ সুইট, কাজীপুর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক রাশেদ কবীর চান্দু, সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল আওয়ালসহ ১২ নেতাকর্মীকে ইতোমধ্যে গ্রেপ্তার করেছে পুলিশ। বর্তমানে তারা জেলা কারাগারে রয়েছেন।

উল্লেখ্য, গত ১ সেপ্টেম্বর প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শেষে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে ধাওয়া-পাল্টাধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে সাত পুলিশসহ বিএনপির ২০ নেতাকর্মী আহত হন। এই ঘটনায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুকে প্রধান আসামি করে বিএনপির ১১০ নেতাকর্মীর নামে মামলা করে পুলিশ।