বিএনপি-আওয়ামী লীগের সমাবেশ, সতর্ক পুলিশ

Looks like you've blocked notifications!
এনটিভির ফাইল ছবি

সারাদেশে আওয়ামী লীগ সরকারের দমন-পীড়ন-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ, বিরোধী দলীয় নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি, বিদ্যুৎ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানোসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে দেশব্যাপী বিভাগীয় সমাবেশ কর্মসূচি পালন করছে বিএনপি। একইভাবে দেশের পাঁচটি বিভাগীয় শহরে শান্তি সমাবেশ নামে পাল্টা কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ।

এসব শহরে মুখোমুখী অবস্থানে রয়েছে দুটি দল। সমাবেশকে কেন্দ্র করে পুলিশও সতর্ক অবস্থায় রয়েছে। যে কোনো অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবিলা করতে প্রস্তুত রয়েছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) রওশানুল হক সৈকত বলেন, ‘এখন পর্যন্ত আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো রয়েছে। তবে, আমরা সতর্ক রয়েছি। যে কোনো অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবিলা করতে প্রস্তুত।’

পুলিশ সদর দপ্তর থেকে একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘পুলিশের বিভাগীয় পর্যায়ে এসব ব্যাপারে সব সময় বলা থাকে, যেন তারা যেকোনো বাজে পরিস্থিতির জন্য প্রস্তুত থাকে। এ সমাবেশের ক্ষেত্রেও তাই। অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবিলায় কাজ করবে পুলিশ।’

সরেজমিনে দেখা যায়, আজ শনিবার (৪ ফেব্রুয়ারি) বেলা ১০টার পর থেকে রাজধানীর মালিবাগ, মগবাজার,  যাত্রাবাড়ি, পুরানা পল্টন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টন এলাকায় আসতে শুরু করেছে নেতাকর্মীরা।

অপরদিকে  বিএনপির এ কর্মসূচির বিরুদ্ধে  ঢাকাসহ পাঁচ বিভাগে পাল্টা কর্মসূচি  পালন করছে  আওয়ামী লীগ। দলটি শান্তি সমাবেশ করছে।