বিএনপি কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের মামলায় গ্রেপ্তার ৩

Looks like you've blocked notifications!
প্রতীকী ছবি

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপির ১৫ নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৫০ থেকে ৬০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। আজ রোববার পল্টন মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. শামীম হোসেন মামলাটি করেন। এই মামলায় তিনজনকে গ্রেপ্তার করা হয়।

আজ রোববার বিকেলে মামলার বিষয়টি নিশ্চিত করে পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাহউদ্দীন মিয়া বলেন, ‘বিস্ফোরক আইনে মামলাটি করা হয়েছে।’

মামলায় এজাহারে উল্লেখ করা আসামিরা হলেন—তারিকুল ইসলাম, শ্রমিক দলের কর্মী মো. আবু বক্কর, বিএনপির কর্মী আবু ছায়েদ পাটোয়ারী, মহানগর দক্ষিণ যুবদলের আহ্বায়ক গোলাম মওলা শাহিন, পল্টন থানা যুবদলের সাধারণ সম্পাদক লিয়ন হোসেন ওরফে লিয়ন হক, বিএনপির ১৩ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক সরফুদ্দিন খাম মুন্না, মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক সেকেন্দার কাদির, পল্টন থানা ছাত্রদলের সদস্য সচিব মওদুদ আহমেদ ও পল্টন থানা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান ইমতিয়াজ।

এ ছাড়া পল্টন থানা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. নোমান খান, বিএনপির শান্তিনগর বাজার ইউনিটের সভাপতি মো. জসিম, পল্টন থানা বিএনপির সাধারণ সম্পাদক মো. কাজী হাসিবুর রহমান শাকিল, পল্টন থানা ছাত্রদলের সাবেক সভাপতি আরিফুল হক আরিফ, পল্টন থানা যুবদলের সভাপতি আসিফ ওমর ফারুক ও বিএনপির ১৩ নম্বর ওয়ার্ডের সভাপতি মো. সালাহউদ্দিন।

এ ছাড়া মামলায় বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও এর অঙ্গসংগঠনের ৫০/৬০ নেতাকর্মীদের কথা উল্লেখ করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, গত শনিবার সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে মহানগর দক্ষিণ যুবদলের আহ্বায়ক পলাতক আসামি গোলাম মওলা শাহীনের নেতৃত্বে পলাতক আসামি ও অজ্ঞাতনামা ৫০/৬০ জন আকস্মিকভাবে সরকারবিরোধী স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে জনমনে আতঙ্কসৃষ্টি, ব্যক্তি ও সম্পত্তির ক্ষতি করার উদ্দেশ্যে পুলিশকে লক্ষ্য করে একটি ককটেল বিস্ফোরণ ঘটায়। ঘটনাস্থল থেকে তিনজনকে গ্রেপ্তার করা হয় এবং অন্যান্যরা পালিয়ে যান।

এর আগে গতকাল ককটেল বিস্ফোরণের পর পল্টন থানার পরিদর্শক (তদন্ত) সেন্টু মিয়ার কাছে জানতে চাইলে তিনি এনটিভি অনলাইনকে বলেছিলেন, ‘আমরা ধারণা করছি—বিএনপির নেতাকর্মীরাই ককটেলটি বিস্ফোরণ ঘটিয়েছে।’ অপর এক প্রশ্নে তিনি বলেন, ‘আমরা এখন পর্যন্ত এটাই জানতে পেরেছি।’