বিএনপি ক্ষমতায় গেলে জাতীয় সরকার ও দুই কক্ষবিশিষ্ট পার্লামেন্ট করবে : রুমিন ফারহানা

Looks like you've blocked notifications!
পাবনায় বিএনপির মিডিয়া সেলের আয়োজনে মতবিনিময় সভায় কথা বলেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। ছবি : সংগৃহীত

জাতীয় সংসদের সংরক্ষিত নারী সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, বিএনপি ক্ষমতায় গেলে জাতীয় সরকার গঠন ও দুই কক্ষবিশিষ্ট পার্লামেন্ট গঠন করবে। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন বিএনপির একার পক্ষে সম্ভব নয়। এজন্য দেশের অন্য রাজনৈতিক দলগুলোকে এগিয়ে আসতে হবে। 

আজ শুক্রবার বিকেলে রত্মদ্বীপ রিসোর্টের কনফারেন্স রুমে বিএনপির মিডিয়া সেলের আয়োজনে ‘জবাবদিহিতামূলক রাষ্ট্র গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তী জাতীয় সরকার ও দ্বিকক্ষ বিশিষ্ট জাতীয় সংসদ অপরিহার্য’ শীর্ষক মতবিনিময় সভায় রুমিন এ সব কথা বলেন।

ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, ‘দেশের আগের চেহারা ফিরিয়ে আনতে, গণতন্ত্র, আইনের শাসন, সুশাসন প্রতিষ্ঠা, মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা, মানুষের ন্যায় বিচার পাওয়া ও মানবাধিকারে বিশ্বাস করে যেসব দল, সেসব দলকে সঙ্গে নিয়ে জাতীয় সরকার গঠনের বিকল্প নেই। জয়ী ও বিজিতদের নিয়েই এই জাতীয় সরকার প্রতিষ্ঠা হবে।’

মিডিয়া সেলের আহ্বায়ক, সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনের সভাপতিত্বে এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি, সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গনি চৌধুরীর সঞ্চালনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএনপি মিডিয়া সেলের সদস্য সচিব, সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

মতবিনিময় সভার মূল বক্তা ব্যারিস্টার রুমিন ফারহানা আরও বলেন, ‘যেসব ক্ষুদ্র রাজনৈতিক দল জাতীয় সরকারের সঙ্গে যুক্ত হবে তাদের প্রার্থী যদি এমপি হিসেবে নির্বাচিত নাও হন, তবুও তারা তাদের মেধা, প্রজ্ঞা ও গঠনমূলক মতামত জাতীয় সংসদে উপস্থাপন করতে পারবেন। বিএনপির হাত দিয়ে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা, দেশের চারটির পরিবর্তে অসংখ্য গণমাধ্যম তৈরি ও বিচার বিভাগের স্বাধীনতা এসেছে।

সভায় আরও বক্তব্য দেন পাবনা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল করিম, পাবনা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সম্পাদক অ্যাডভোকেট মির্জা আজিজুর রহমান, ইসলামি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. জাকির হোসেন, পাবনা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মির্জা আজাদ, পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পাদক আখিনুর ইসলাম রেমন, জাসদ (রব) পাবনা জেলা শাখার সভাপতি মোজাম্মেল হোসেন কবির ও ড্যাবের পাবনা জেলা শাখার সদস্য সচিব ডা. আহমেদ মোস্তফা নোমান।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ খন্দকার, বিএনপির মিডিয়া সেল সদস্য ড. মোর্শেদ হাসান খান, আতিকুর রহমান রুমন প্রমুখ।