বিজিবি-বিএসএফের যৌথ রিট্রিট সেরিমনি প্যারেড

Looks like you've blocked notifications!
ব্রাহ্মণবাড়িয়ায় আখাউড়া চেকপোস্টের শূন্যরেখায় ৫২তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিজিবি ও ভারতীয় বিএসএফের যৌথ রিট্রিট সিরিমনি প্যারেড। ছবি : এনটিভি

৫২তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় আখাউড়া চেকপোস্টের শূন্যরেখায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে যৌথ রিট্রিট সিরিমনি প্যারেড অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার (২৬ মার্চ)  বিকেলে বিজিবি ও বিএসএফ সদস্যদের চৌকস দল প্যারেড ও সালাম প্রদান শেষে বিউগলের সুরের সঙ্গে সঙ্গে উভয় দেশের জাতীয় পতাকা নামানো হয়।

পরে বিএসএফের পক্ষ থেকে বিজিবিকে ৫২তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শুভেচ্ছা জানিযয়ে ফুল ও মিষ্টি প্রদান করা হয়। এ সময় বিজিবির পক্ষ থেকেও বিএসএফ সদস্যদের শুভেচ্ছা হিসেবে ফুল ও মিষ্টি দেওয়া হয়।

শুভেচ্ছা বিনিময় শেষে বিজিবি ও বিএসএফ বাহিনী সীমান্তে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে সামনে এগিয়ে যাওয়ার পাশাপাশি আলোচনার মাধ্যমে সব সমস্যা সমাধানের প্রত্যয় ব্যক্ত করে।

অনুষ্ঠানে বিজিবির পক্ষ থেকে উপস্থিত ছিলেন কুমিল্লা সেক্টর কমান্ডার কর্নেল মো. আ কালাম শামসুদ্দিন রানা,  বিজিবি ৬০ ব্যাটালিয়নের অধীন লে. কর্নেল মুহাম্মদ আশিক হাসান উল্লাহ এবং বিএসএফের পক্ষ থেকে উপস্থিত ছিলেন গোকুলনগর সেক্টর হেডকোয়ার্টারের ডিআইজি রাজ নারায়ণ রমিশ্র, ৪২ বিএসএফ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট শের সিংসহ বিএসএফের অন্য কর্মকর্তারা।

এ সময় উভয় দেশের স্থানীয় ব্যক্তি ও দূর দূরান্ত থেকে আসা লোকজন এই জাঁকজমকপূর্ণ রিট্রিট সিরিমনিটি উপভোগ করেন।