বিডিআর বিদ্রোহ মামলায় সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু

Looks like you've blocked notifications!
কাশিমপুর কারাগারের ফাইল ছবি এনটিভির

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এ বন্দি বিডিআর বিদ্রোহ মামলায় সাজাপ্রাপ্ত এক আসামির মৃত্যু হয়েছে। আজ শনিবার (২৫ মার্চ) ভোররাতে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। 

নিহতের নাম সম্ভু কুমার শর্মা (৬০) কুষ্টিয়ার খোকসা উপজেলার গোপগ্রাম (জোতপাড়া) গ্রামের হরেন্দ্রনাথ শর্মার ছেলে। বিডিআর বিদ্রোহ মামলায় ১৬ বছরের সাজা হয়েছিল তার। কারাগারে তার কয়েদি নম্বর ছিল ৪২৮৭ /এ। 

বিষয়টি নিশ্চিত করে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর সিনিয়র জেল সুপার আমিরুল ইসলাম জানান, বিডিআর বিদ্রোহ মামলায় সাজাপ্রাপ্ত আসামি সম্ভু কুমার কারাগারে বন্দি ছিলেন। শনিবার ভোররাত ৩টার দিকে কারাগারের ভেতরে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। তাকে কারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানকার চিকিৎসক সম্ভুকে মৃত ঘোষণা করেন। 

জেল সুপার বলেন, ‘১৬ বছরের সশ্রম কারাদণ্ড পাওয়া সম্ভু কুমার বিডিআর বিদ্রোহ মামলায় ২০১০ সালে গ্রেপ্তার হন। প্রথমে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছিল। সেখান থেকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এ স্থানান্তর করা হয়। আইনগত প্রক্রিয়া শেষে তার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।’