বিদেশে নিজ দেশকে সমুজ্জ্বল রাখতে হবে : শিক্ষা উপমন্ত্রী

Looks like you've blocked notifications!
মাহসা ইন্টারনেশনাল অডিটরিয়ামে ব্যারিস্টার নওফেলকে সম্মাননা স্মারক তুলে দিচ্ছেন বিএসওএম সভাপতি আবু বকর সিদ্দিক ও আরবিসি ক্লাবের সভাপতি কাজী লেয়ানা আফরোজ। ছবি : এনটিভি

বিদেশের বুকে নিজ দেশের সুনাম অক্ষুণ্ণ রাখতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

গত শনিবার (৬ মে) মালয়েশিয়ার মাহসা বিশ্ববিদ্যালয়ের ২২তম সমাবর্তন অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে যোগ দিয়ে শিক্ষা উপমন্ত্রী শিক্ষার্থীদের প্রতি এ আহ্বান জানান।

সমাবর্তন শেষে ‘বাংলাদেশি স্টুডেন্টস অরগানাইজেশন মালয়েশিয়ার’ (বিএসওএম) উদ্যোগে মাহসা বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে আয়োজিত এক প্রীতি ফুটবল ম্যাচপূর্ব অনুষ্ঠানে বাংলাদেশি শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

প্রধান অতিথি হিসেবে প্রদত্ত বক্তব্যে ব্যারিস্টার নওফেল বলেন, অতীতেও এই বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীরা সুনামের সঙ্গে তাদের শিক্ষাজীবন শেষ করেছেন। বিদেশের মাটিতে কৃতিত্বের সঙ্গে পড়াশোনা শেষ করে যোগ্যতা অর্জনের মাধ্যমে নিজের দেশকে বিশ্বের বুকে সমুজ্জ্বল রাখার ভূমিকা শিক্ষার্থীদেরই নিতে হবে।

এ সময় শিক্ষাউপমন্ত্রী তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের বিশেষ ভূমিকা কামনা করেন।

মাহসা ইন্টারন্যাশনাল অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে বিএসওএম ও মাহসা রয়েল বেঙ্গল ক্লাবের পক্ষ থেকে ব্যারিস্টার নওফেলকে সম্মাননা স্মারক তুলে দেন বিএসওএম মাহসা ইউনিটের সভাপতি আবু বকর সিদ্দিক ও আরবিসি ক্লাবের সভাপতি কাজী লেয়ানা আফরোজ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি (বাণিজ্য) প্রণব কুমার ঘোষ, বিএসওএমের সাবেক প্রেসিডেন্ট মুহাম্মদ শরিফুল ইসলাম, মালয়েশিয়া যুবলীগের যুগ্ম আহ্বায়ক মনসুর আল বাশার সোহেল , বিএসওএমের বর্তমান সভাপতি মুহাম্মদ আলামিন সরকার প্রমুখ।