বিদেশে সরকারবিরোধী প্রচারণায় ২২ ব্যক্তি : সংসদীয় কমিটি

Looks like you've blocked notifications!
পররাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ফাইল ছবি

দেশের বাইরে বসে বাংলাদেশের ক্ষমতাসীন সরকারবিরোধী প্রচারণা চালাচ্ছেন এমন অভিযোগে ২২ জনকে চিহ্নিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে কমিটির কাছে এ ২২ জনের একটি তালিকা দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩১তম বৈঠকের কার্যবিবরণী থেকে এ তথ্য জানানো হয়েছে।

কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, মো. হাবিবে মিল্লাত ও নাহিম রাজ্জাক অংশ নেন।

কমিটির সদস্যরা সাংবাদিকদের বলেন, সরকারবিরোধীদের ক্রমাগত অপপ্রচারের কারণে ইউরোপীয় ইউনিয়নভুক্ত কতিপয় দেশের প্রতিনিধিরা বাংলাদেশ সম্পর্কে বিরূপ মনোভাব প্রকাশ করতে শুরু করেছে। এছাড়া সুইডেনের ‘নেত্র নিউজ’একের পর এক প্রতিবেদন প্রকাশ করছে।

তারা বলেন, আগামী জাতীয় নির্বাচন কেন্দ্র করে বাংলাদেশবিরোধী একটি চক্র বিদেশে বসে দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত থাকায় বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। এ ধরনের অপপ্রচারের বিরুদ্ধে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সরকারের বক্তব্যগুলো বিশ্ববাসীর কাছে তুলে ধরার পাশাপাশি সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার ওপর গুরুত্বারোপ করা হয়।

সরকারবিরোধ অপপ্রচার প্রতিরোধে কমিটির পরামর্শ কামনা করে পররাষ্ট্রমন্ত্রী ও কমিটির সদস্য ড. এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের বলেন, ইউরোপের বেশ কিছু দেশে সরকার তথা দেশের বিরুদ্ধে একটি চক্র ব্যাপক আকারে অপপ্রচার চালাচ্ছে।