বেনাপোলে আওয়ামী লীগনেতাকে কুপিয়ে হত্যা, ভাতিজা পলাতক

Looks like you've blocked notifications!
যশোরের বেনাপোলের কাগমারী গ্রামে হত্যার ঘটনায় ঘটনাস্থলে মানুষের ভিড়। ছবি : এনটিভি

যশোরের বেনাপোলে মগর আলী (৬৫) নামের এক আওয়ামী লীগনেতাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে মগর আলীর ভাতিজা হারুন এ হত্যাকাণ্ড চালিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার পর থেকে পলাতক রয়েছেন তিনি।

বেনাপোল বন্দর থানাধীন কাগমারী গ্রামে গতকাল শনিবার এ হত্যাকাণ্ড ঘটে।

নিহত মগর আলী বেনাপোল পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, গতকাল জমিজমা নিয়ে বিরোধের জের ধরে কাগমারী গ্রামের আবুল হোসেনের দোকানের সামনের পাকা রাস্তার ওপর দুই ভাই আরব আলী ও মগর আলীর মধ্যে ঝগড়া হয়। এ সময় মারধরের শিকার হন মগর আলী। পরে আহত মগর আলী বাড়িতে ফিরে তাঁর অপর দুই ভাতিজা হাসান, হোসেন ও নাতি ইয়াসিনকে ডেকে প্রতিশোধ নিতে যান।

পরে দুপক্ষের লোকজনের মধ্যে মারমারি হয়। একপর্যায়ে আরব আলীর ছেলে হারুন মগর আলীর পেটে ও বুকে ছুরি দিয়ে আঘাত করেন। এ সময় মগর আলীর নাড়িভুড়ি বের হয়ে যায়। এ সময় চাচাকে বাঁচাতে গিয়ে গুরুতর আহত হন হাসান আলী ও তাঁর ছেলে ইয়াসিন।

পরে আহত ব্যক্তিদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এরপর মগর আলীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে পাঠানো হয়। পরে দিবাগত রাত সাড়ে ১২টার দিকে মৃত্যু হয় তাঁর।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন জানান, মারামারির ঘটনা শোনামাত্রই ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়। এখন পর্যন্ত থানায় কেউ মামলা করেনি। জড়িতকে আটকের বিষয়ে পুলিশি অভিযান জোরদার করা হয়েছে।