বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

Looks like you've blocked notifications!
যশোর বেনাপোল স্থলবন্দরের ফাইল ছবি

যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। মহাত্মা গান্ধীর ১৫৫তম জন্মদিন উপলক্ষে ওপারে সরকারি ছুটি থাকায় আজ শনিবার সকাল থেকে বেনাপোল ও পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। এ সময় দুদেশের বন্দর এলাকায় আটকা পড়েছে শতশত পণ্যবোঝাই ট্রাক। যার অধিকাংশই বাংলাদেশের শতভাগ রপ্তানিমুখী পোশাক শিল্পের কাঁচামাল।

পেট্রাপোল বন্দরের স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চন্দ্র জানান, ভারতে সরকারি ছুটি থাকায় বাংলাদেশের সঙ্গে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। আগামীকাল রোববার সকাল থেকে ফের স্বাভাবিক গতিতে চলবে।

বেনাপোল বন্দরের উপপরিচালক মামুন কবির তরফদার জানান, ভারতের সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আজ সকাল থেকে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তবে শুধুমাত্র বাংলাদেশ থেকে ইলিশ মাছ রপ্তানি হচ্ছে ভারতে। তবে বেনাপোল বন্দরের লোড-আনলোড প্রক্রিয়া স্বাভাবিক রয়েছে। 

বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাজু আহম্মেদ জানান, দুদেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রী পারপার স্বাভাবিক রয়েছে।