বেনাপোল সীমান্তে ৪ কেজি স্বর্ণসহ ২ পাচারকারী আটক

Looks like you've blocked notifications!
যশোরের শার্শা উপজেলার রুদ্রপুর সীমান্ত থেকে ৩৫টি স্বর্ণের বারসহ এই ২ স্বর্ণ পাচারকারীকে আটক করেছেন বিজিবি সদস্যরা। ছবি : এনটিভি

যশোরের শার্শার রুদ্রপুর সীমান্ত থেকে চার কেজি ওজনের ৩৫টি স্বর্ণের বারসহ দুই স্বর্ণ পাচারকারীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। আজ বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে শার্শা উপজেলার রুদ্রপুর সীমান্ত থেকে তাঁদের আটক করা হয়।

আটক দুই স্বর্ণ পাচারকারী হলেন শার্শার আমলাই গ্রামের ইয়াকুব আলী ব্যাকা (৩২) ও একই উপজেলার গোপালপুর গ্রামের আতিয়ার রহমান (৪৫)।

২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান জানান, রুদ্রপুর সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান পাচার হয়ে ভারতে যাচ্ছে—এমন খবর পেয়ে বিজিবির একটি বিশেষ টহল দল ওই এলাকার পাকা রাস্তার উপর অভিযান চালিয়ে একটি প্রিমিও প্রাইভেটকারসহ সন্দেহভাজন দুজনকে আটক করে। পরে প্রাইভেটকারটি রুদ্রপুর ক্যাম্পে নিয়ে তল্লাশি করে তার মধ্যে বিভিন্ন জায়গায় কৌশলে লুকিয়ে রাখা ৩৫টি স্বর্ণের বার জব্দ করা হয়। যার ওজন চার কেজি এবং বাজার মূল্য প্রায় চার কোটি টাকা।

পরে দুই পাচারকারীকে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে এবং স্বর্ণের এ চালানটি ট্রেজারি শাখায় জমা করা হয়েছে বলে জানান এই বিজিবি কর্মকর্তা।