বেনাপোল স্থলবন্দর দিয়ে ফের আমদানি-রপ্তানি বাণিজ্য চালু

Looks like you've blocked notifications!
বেনাপোল স্থলবন্দরে গতকাল রোববার আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকার পর আজ সোমবার সকাল থেকে পুনরায় চালু হয়েছে। ছবি : এনটিভি

ভারতের বনগাঁসহ পশ্চিমবঙ্গের ১০৮টি পৌরসভার নির্বাচনের কারণে বেনাপোল পেট্রাপোল স্থলবন্দর দিয়ে গতকাল রোববার আমদানি রপ্তানি বাণিজ্য বন্ধ থাকার পর আজ সোমবার সকাল থেকে পুনরায় বাণিজ্য চালু হয়েছে।

ভারতের পেট্রাপোল সিএন্ডএফ স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, আমাদের বনগাঁসহ পশ্চিমবঙ্গের ১০৮টি পৌরসভার নির্বাচন থাকায় নিরাপত্তাজনিত কারণে গতকাল রোববার সাধারণ ছুটি ছিল। এ কারণে বেনাপোল পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছিল। আজ সোমবার সকাল থেকে তা পুনরায় চালু হয়েছে।

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, ভারতের বনগাঁ পৌরসভা নির্বাচনের কারণে গতকাল বেনাপোল বন্দর দিয়ে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছিল। আজ সকাল থেকে এ বন্দর দিয়ে আমদানি-রপ্তানি পুনরায় চালু হয়েছে। সকাল থেকে বেলা ১১টা পর্যন্ত ৬১টি আমদানি পণ্য বোঝায় ট্রাক ও ৭০টি চ্যাসিজ বেনাপোল বন্দরে প্রবেশ করে এবং বেনাপোল থেকে ৫৪ ট্রাক রপ্তানি পণ্য নিয়ে পেট্রাপোল বন্দরে প্রবেশ করে।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, ভারতে পৌরসভা নির্বাচনের কারণে বেনাপোল বন্দর দিয়ে একদিন আমদানি-রপ্তানি বন্ধ ছিল। আজ সকাল থেকে পুনরায় তা চালু হয়েছে।

বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের উপপরিচালক মামুন কবীর তরফদার জানান, রোববার বনগাঁসহ পশ্চিমবঙ্গের ১০৮টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনের কারণে ভারতে সরকারি ছুটি থাকায় গতকাল বেনাপোল পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছিল। তবে বেনাপোল বন্দর থেকে পণ্য লোড-আনলোডসহ কাস্টমসের সকল কার্যক্রম স্বাভাবিক ছিল। আজ সোমবার সকাল থেকে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য চালু হওয়ায় কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর এলাকায়।