ব্যবসায়ীর টাকা ছিনতাইয়ের ৪৮ ঘণ্টার মধ্যে ২ ছিনতাইকারী গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
নওগাঁর মহাদেবপুর উপজেলায় ধান ব্যবসায়ীকে মারধর ও চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে ১৪ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় এই ২ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছবি : এনটিভি

নওগাঁর মহাদেবপুর উপজেলায় ধান ব্যবসায়ীকে মারধর, চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে এবং দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে ১৪ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ সোমবার দুপুর সাড়ে ১২টায় পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক তাঁর সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, দুই ছিনতাইকারীর কাছ থেকে ছিনতাই করা দুই লাখ ৩০ হাজার টাকা এবং ছিনতাইয়ের টাকা দিয়ে কেনা মোবাইল ফোন, গহনা ও ফ্রিজ উদ্ধার করে জব্দ করা হয়েছে।

পুলিশ সুপার আরও জানান, মহাদেবপুর উপজেলার বেলট গ্রামের ধান ব্যবসায়ী মো. আব্দুল জব্বার গত ১৬ মার্চ বৃহস্পতিবার বেলা ৩টায় ইসলামী ব্যাংক নজিপুর শাখা থেকে ১৩ লাখ ৯০ হাজার টাকা তুলে নিয়ে মোটরসাইকেলযোগে নিজ বাড়িতে ফিরছিলেন। বেলা ৩টা ৪০ মিনিটে বাড়ির কাছাকাছি মহাদেবপুর-মাতাজিহাট সড়কের বেলটের মোড়ে পৌঁছালে দুটি মোটরসাইকেলে চার জন ছিনতাইকারী তাঁর মোটরসাইকেলের সমান্তরাল চলতে থাকে। একপর্যায় ছিনতাইকারীরা লাথি দিয়ে তাঁকে ফেলে দেয়। পরে তারা তাঁর উপর চড়াও হয়ে এলোপাতাড়ি মারধর করে এবং মরিচের গুঁড়া চোখে ছিটিয়ে দেয়। এতে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় তারা দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে তাঁর কাছে থাকা ব্যাংক থেকে তোলা ১৩ লাখ ৯০ হাজার এবং তাঁর পকেটে থাকা আরও ২০ হাজার টাকাসহ মোট ১৪ লাখ ১০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়।

পুলিশ সুপার আরও জানান, সংবাদ পেয়ে তাঁর নির্দেশনা অনুযায়ী মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জয়ব্রত পালের নেতৃত্বে একটি টিম গঠন করা হয়। মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফ্ফর হোসেনের সমন্বয়ে গঠিত এই টিম কার্যক্রম শুরু করে। পরে ১৭ মার্চ একটি মামলা করা হয়। পরে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ঘটনার সময় ইসলামী ব্যাংক নজিপুর শাখা এলাকায় কোন কোন মোবাইল থেকে কে কে কথা বলেছেন তা নির্ণয় করা হয়। এই সূত্র ধরে জয়পুরহাট ও বগুড়া জেলায় অভিযান শুরু করে পুলিশ। এরই একপর্যায়ে গতকাল রোববার জয়পুরহাট জেলার কাশিয়াবাড়ি গ্রাম থেকে মো. রফিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। তাঁর বাড়ি ওই গ্রামেই। এ সময় তাঁর কাছ থেকে এক লাখ ৬০ হাজার টাকা এবং ছিনতাইয়ের টাকা দিয়ে কেনা একটি মোবাইল ফোন  উদ্ধার করে জব্দ করা হয়। পরে তাঁর দেওয়া তথ্য অনুযায়ী গতকালই বগুড়া শহর থেকে মো. লিমন হোসেন মিন্টুকে গ্রেপ্তার করা হয়। তাঁর বাড়ি জয়পুরহাট জেলার তেঘরিয়া গ্রামে। তিনি বগুড়ায় ভাড়া বাসায় বসবাস করেন। তাঁর কাছ থেকে ছিনতাইয়ের নগদ ৭০ হাজার টাকা এবং ছিনতাইয়ের টাকা দিয়ে কেনা একটি ফ্রিজ ও সোনার গহনা উদ্ধার করে জব্দ করা হয়।

পুলিশ সুপার বলেন, অভিযান অব্যাহত আছে। অপর দুই ছিনতাইকারী এবং ছিনতাইয়ের অবশিষ্ট টাকা উদ্ধারের প্রচেষ্টা চলমান রয়েছে। শিগগিরই তা সম্ভব হবে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার সাবিনা ইয়াসমিন, মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জয়ব্রত পাল, মহাদেবপুর থানার ওসি মোজাফ্ফর হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।