ব্যাংকের বাড়তি ৯০ হাজার টাকা ফিরিয়ে দিলেন বয়োজ্যেষ্ঠ মানিক

Looks like you've blocked notifications!
বরিশাল নগরীর বাজার রোডে রূপালী ব্যাংকের শাখায় গিয়ে বাড়তি টাকা ফেরত দেন মানিক বিশ্বাস। ছবি : এনটিভি

বরিশাল নগরীর বাজার রোডে ব্যাংকে চেকের মাধ্যমে ১০ হাজার টাকা তুলতে যান স‌ত্তরোর্ধ্ব দরিদ্র মানিক বিশ্বাস। কিন্তু ব্যাংক থেকে তাকে দেয়া হয় এক লাখ টাকা। পরে সেই টাকা ফেরত দিয়ে উদাহরণও সৃষ্টি করেছেন বরিশাল নগরীর ৬ নম্বর ওয়ার্ডের শিশু পার্ক কলোনির বাসিন্দা মানিক বিশ্বাস।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে নগরীর বাজার রোড এলাকায় রূপালী ব্যাংকের শাখায় যান মানিক বিশ্বাস। সেখানে ব্যাংকের টাকা প্রদান শাখায় ১০ হাজার টাকার একটি চেক দেন তিনি। কিন্তু সেখানে থাকা জাকিয়া পারভিন নামে এক ব্যাংক কর্মকর্তা ভুলে এক লাখ টাকা দেন মানিককে।

ব্যাংকে বসে টাকা না গুনে বাসায় গিয়ে মানিক দেখতে পান ৫০০ টাকার দুটি বান্ডিলে এক লাখ টাকা দেওয়া হয়েছে তাকে।

মানিক বিশ্বাস বলেন, ‘সঙ্গে সঙ্গে বিষয়টি ওয়ার্ড কাউন্সিলরকে জানাই, তিনি আমাকে নিয়ে ব্যাংকে যান এবং ৯০ হাজার টাকা ফেরত দেন।’

রূপালী ব্যাংক বাজার রোড শাখার ভারপ্রাপ্ত ব্যবস্থাপক সামিনা আক্তার মিনারা জানান, ১০ হাজার টাকার চেক দিলে ভুলে তাকে এক লাখ টাকা দেওয়া হয়েছিল। তিনি ৯০ হাজার টাকা ফেরত দিয়ে মহানুভবতার পরিচয় দিয়েছেন।

নগরীর ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর খান মোহাম্মদ জামাল হোসেন বয়োজ্যেষ্ঠ মানিক বিশ্বাসের সততার কথা উল্লেখ করে বলেন, ‘আমার বাসায় এসে সে সবকিছু খুলে বললে তাৎক্ষণিক আমি ব্যাংকে গিয়ে বিষয়টি অবগত করি এবং টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করি।’