ভারতে পাচারকালে স্বর্ণের বারসহ একজন গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
ক্যাপশন: চারটি স্বর্ণের বারসহ গ্রেপ্তারকৃত নজরুল ইসলাম। ছবি : এনটিভি

দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় চারটি স্বর্ণের বারসহ নজরুল ইসলাম (৫০) নামে এক চোরাকারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় হাড়ীপুকুর সীমান্ত এলাকা থেকে বিজিবি সদস্যরা তাকে গ্রেপ্তার করে। তার বাড়ি উপজেলার রায়ভাগ গ্রামে।

বিজিবির বাসুদেবপুর ক্যাম্পের নায়েব সুবেদার নজরুল ইসলাম জানান, ভারতে স্বর্ণ পাচার করা হচ্ছে—এমন সংবাদের ভিত্তিতে ক্যাম্পের বিজিবির একটি টহলদল সীমান্তের হাড়ীপুকুর এলাকায় অবস্থান নেয়। এ সময় নজরুল ইসলাম মোটরসাইকেল নিয়ে টহলদলের কাছাকাছি এলে তাকে থামবার সংকেত দেওয়া হলে তিনি মোটরসাইকেল ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তখন বিজিবির সদস্যরা তাকে গ্রেপ্তার করে ক্যাম্পের নিয়ে আসে। পরে তার মোটরসাইকেলের হেডলাইটের ভেতর অভিনব কায়দায় লুকিয়ে রাখা চারটি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন ৪০ ভরি। আনুমানিক মূল্য ২৭ লাখ টাকা। এ সময় তার পালসার মোটরসাইকেল, একটি মোবাইল ফোনসহ চারটি সিম কার্ডও জব্দ করা হয়।

নায়েব সুবেদার নজরুল ইসলাম আরও জানান, উদ্ধার করা স্বর্ণ, মোটরসাইকেল হিলি শুল্ক গুদামে জমা দেওয়া হবে। এ ব্যাপারে তার বিরুদ্ধে হাকিমপুর থানায় মামলা করা হয়েছে।

এদিকে জয়পুরহাট ২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।