ভাসানচর থেকে পলাতক ৭ রোহিঙ্গা আটক

Looks like you've blocked notifications!
নোয়াখালীর চর জব্বর থানা। ছবি : সংগৃহীত

নোয়াখালীর ভাসানচর থেকে পলাতক নারী, শিশুসহ সাত রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন থেকে গতকাল শুক্রবার রাতে তাদের আটক করা হয়েছে। আজ শনিবার সকালে চর জব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবপ্রিয় দাশ এসব তথ্য নিশ্চিত করেছেন।

আটক রোহিঙ্গারা হলো—ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের ৭০ নম্বর ক্লাস্টারের নূর বেগম (২১), খায়রুল আলামিন (২), সাইদুল আমিন (২৫),  ৭৩ নম্বর ক্লাস্টারের এরফান উল্যাহ (২২), কুলসুম (২০) ও রবিউল হাসান (২)।  

ওসি দেবপ্রিয় দাশ বলেন,  ‘শুক্রবার (৫ আগস্ট) রাত ১১টার দিকে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চর আলাউদ্দিন এলাকা থেকে স্থানীয়রা তাদের আটক করেন। খবর পেয়ে রাত সোয়া ২টার দিকে পুলিশ তাদের থানায় নিয়ে আসে।’

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সাত রোহিঙ্গা একসঙ্গে চট্টগ্রাম যাওয়ার উদ্দেশে ভাসানচর থেকে দালালের মাধ্যমে পালিয়ে আসে। দালাল চক্র কৌশলে তাদের সুবর্ণচর উপজেলার চর আলাউদ্দিন এলাকায় নামিয়ে দিয়ে পালিয়ে যায়। এরপর তারা বিভিন্ন স্থানে ঘোরাফেরা করতে থাকে।

সন্দেহ হলে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করেন স্থানীয়রা। একপর্যায়ে ওই সাত রোহিঙ্গা তাদের পরিচয় দেয়। পরে বিষয়টি চরজব্বার থানায় জানানো হয়।

দেবপ্রিয় দাশ বলেন, ‘সাত জনকে থানায় রাখা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’