সগিরা মোর্শেদ হত্যা

ভিকারুননিসা নূন স্কুলের সাবেক অধ্যক্ষ হামিদাকে আদালতে হাজির হতে সমন জারি

Looks like you've blocked notifications!

রাজধানীর সিদ্ধেশ্বরীতে সগিরা মোর্শেদ হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১১ মে দিন ধার্য করেছেন আদালত। আজ রোববার (৭ মে) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক রফিকুল ইসলামের আদালতে এই মামলায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ হামিদা আলীর সাক্ষ্যগ্রহণের জন্য ধার্য ছিল। তিনি সাক্ষ্য দিতে না আসায় আদালত সাক্ষ্যগ্রহণের জন্য নতুন দিন ধার্য করেন এবং তিনিসহ ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনকে আদালতে হাজির হতে সমন জারি করেন। 

মামলাটিতে এখন পর্যন্ত ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী শামসুদ্দিন জুম্মন বিষয়টি জানিয়েছেন।

মামলার আসামিরা হলেন—নিহতের ভাসুর ডা. হাসান আলী চৌধুরী ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা ওরফে শাহীন ও শ্যালক আনাস মাহমুদ ওরফে রেজওয়ান এবং মারুফ রেজা। 

১৯৮৯ সালের ২৫ জুলাই গুলিতে নিহত হন সগিরা। ওই ঘটনায় সগিরার স্বামী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। ২০২১ সালের ২ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত সগিরা মোর্শেদের ভাসুরসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এর মধ্য দিয়ে দীর্ঘ ৩১ বছর পর এ মামলার আনুষ্ঠানিক বিচারকাজ শুরু হয়। এরপর গত বছরের ১১ জানুয়ারি মামলার বাদী ও সগিরা মোর্শেদের স্বামী আব্দুস সালাম চৌধুরী আদালতে সাক্ষ্য দেন। এর মধ্য দিয়ে এ মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়।