ভিমরুলের বাসায় আগুন দিতে গিয়ে পুড়ল রান্নাঘর

Looks like you've blocked notifications!
ঝালকাঠির নলছিটি উপজেলায় ভিমরুল তাড়াতে আগুন দিতে গিয়ে একটি বাসার রান্নাঘর পুড়ে যায়। ছবি : এনটিভি

ঝালকাঠির নলছিটি উপজেলায় ভিমরুলের ভয়ে আতঙ্কে ছিল একটি পরিবার। আর তাই, আতঙ্ক থেকে নিস্তার পেতে ওই ভিমরুলের বাসায় আগুন দেওয়ার পরিকল্পনা করে তারা। আর সে কাজটি করতে গিয়েই ঘটে দুর্ঘটনা। ভিমরুলের বাসায় দেওয়া আগুন লেগে যায় নিজেদের ঘরেও।

উপজেলার ফেরিঘাট এলাকায় গতকাল শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। ওই সময় ঘনবসতিপূর্ণ এলাকায় আগুন জ্বলতে দেখে আতঙ্ক ভর করে স্থানীয়দের মধ্যে। পরে খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। এ অগ্নিকাণ্ডে বড় দুর্ঘটনার আশঙ্কা থাকলেও হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

ফায়ার সার্ভিস ও স্থানীয় বাসিন্দারা জানান, শহরের ফেরিঘাট এলাকার আব্দুল জব্বার শেখের দোতলা বাসভবনের ছাদে রান্নাঘর ছিল। রান্নাঘরে ভিমরুল বাসা বেঁধেছিল। ভিমরুলের জন্য দুশ্চিন্তায় ছিল পরিবারটি। সেজন্য গতকাল শুক্রবার রাতে আব্দুল জব্বার শেখের স্ত্রী হাসিনা বেগম ভিমরুলের বাসায় আগুন ধরিয়ে দেন। কিন্তু, আগুন মুহূর্তে রান্নাঘরেও ছড়িয়ে পড়ে। পরে আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা আগুন জ্বলতে দেখে পানি দিয়ে নিয়ন্ত্রণের চেষ্টা চালান।

খবর পেয়ে নলছিটি ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায়। স্থানীয়দের সহযোগিতায় অল্প সময়ের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুনে রান্নাঘরটি পুড়ে গেলেও রক্ষা পায় অসংখ্য পরিবার।

এদিকে, আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান স্থানীয় জনপ্রতিনিধিসহ উৎসুক জনতা। পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তাজুল ইসলাম চৌধুরী জানান, ভিমরুলের বাসায় আগুন দিতে গিয়ে রান্নাঘরেও আগুন লেগে যায়। আগুনে শুধু রান্নাঘরটি পুড়ে গেছে, এ ছাড়া আর তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

নলছিটি ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মো. মাসুদ বলেন, খবর পাওয়ার পরই ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। সময় মতো আগুনের খবর পাওয়ায় পাশের ঘরগুলো রক্ষা পেয়েছে। রান্নাঘরে জ্বালানি কাঠ থাকায় সেগুলো থেকেই আগুন ধরে যায় বলে জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।