ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নিতেন তৌফিক

Looks like you've blocked notifications!
প্রতারণার দায়ে র‍্যাবের হাতে আটক হাসান তৌফিক। ছবি : এনটিভি

নওগাঁয় সরকারি হাসপাতালে ওয়ার্ড বয় পদে চাকরির প্রলোভন দেখিয়ে কয়েক লাখ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতাকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫) জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।

আজ বৃহষ্পতিবার সকালে র‌্যাব-৫ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গতকাল বুধবার সন্ধ্যায় জেলার বদলগাছী উপজেলার গোয়ালভিটা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ওই প্রতারকের নাম প্যালেস ওরফে হাসান তৌফিক (৪২)। তিনি বদলগাছী উপজেলার পারিচা গ্রামের মৃত আজিজারের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেফতার হাসান তৌফিক ৭-৮ জনের একটি সিন্ডিকেট চালাচ্ছিলেন। যেখানে সবাই ২০১৬ সাল থেকে দরিদ্র মানুষের সাথে প্রতারণামূলক কর্মকান্ড করে আসছে। তিনি অবৈধ নিয়োগের মিথ্যা আশ্বাস দিয়ে, কখনো জাল নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন।

সংবাদ বিজ্ঞপ্তি আরও জানানো হয়, কয়েকদিন আগে সরকারি হাসপাতালে নিয়োগ (ওয়ার্ড বয়) চলাকালে গ্রেপ্তার হাসান তৌফিক একজন প্রার্থীর সাথে যোগাযোগ করে চাকরি দেওয়ার জন্য অবৈধভাবে পাঁচ লাখ টাকা হাতিয়ে নেয় এবং ভুয়া নিয়োগপত্র দেয়। এমন সংবাদের ভিত্তিতে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক মাসুদ রানার নেতৃত্বে গতকাল বুধবার সন্ধ্যায় বদলগাছী উপজেলার গোয়ালভিটা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোন, চারটি সিমকার্ড ও একটি মেমোরি কার্ড জব্দ করা হয়। গ্রেপ্তারের পর তাকে বদলগাছী থানায় হস্তান্তর করা হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।