ভুল চিকিৎসায় অন্তঃসত্ত্বার মৃত্যু, থানায় অভিযোগ

Looks like you've blocked notifications!
ময়মনসিংহ নগরীর ব্রাহ্মপল্লী এলাকার পেশেন্ট কেয়ার হাসপাতাল। ছবি : এনটিভি

ময়মনসিংহ  নগরীর ব্রাহ্মপল্লী এলাকায় পেশেন্ট কেয়ার হাসপাতালে ভুল চিকিৎসায় যমজ অন্তঃসত্ত্বা মায়ের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। আজ শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সকালে এ ঘটনা ঘটে।

ত্রিশাল উপজেলার বালিপাড়া এলাকার মাহাবুবুল আলমের  স্ত্রী রেখা আক্তারকে (২৪)   কিডনির পাথর অপারেশনের জন্য পেশেন্ট কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর গর্ভে ১৩ সপ্তাহের জমজ বাচ্চা ছিল। অপারেশনের পর তিনি  গুরুতর অসুস্থ হয়ে পড়লে রাত ৩টার দিকে ক্লিনিক কর্তৃপক্ষ জরুরি অ্যাম্বুলেন্স এনে  কমিউনিটি বেজড মেডিকেল কলেজ (সিবিএমসি) হাসপাতালে পাঠায়। সেখানে নেওযার পর ডাক্তার তাঁকে মৃত ঘোষণা করেন। রেখার তিন বছর বয়সী  ফাহিম নামে একটি ছেলে সন্তান রয়েছে ।

খবর পেয়ে আজ সকালে হাসপাতালের সামনে মরদেহ রেখে স্বজনরা বিক্ষোভ শুরু করে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। ঘটনার পর ওই ক্লিনিকের মালিক, চিকিৎসকসহ সবাই পালিয়ে গেছেন।

এ বিষয়ে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) ফারুক হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মরদেহ উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। সন্ধ্যায় নিহত রেখার স্বামী মাহাবুবুল আলম থানায় একটি অভিযোগ দিয়েছেন। অভিযোগটি নথিভুক্ত করার অপেক্ষায় আছে।

ঘটনার পর ওই ক্লিনিকের মালিক, চিকিৎসকসহ সবাই পালিয়ে যাওয়ায় তাদের বক্তব্য জানা সম্ভব হয়নি।

নিহত রেখার স্বামী মাহাবুবুল আলম, বলেন সম্প্রতি এক পরীক্ষায় তাঁর স্ত্রী রেখার গর্ভে যমজ সন্তান ও কিডনিতে পাথর ধরা পড়ে। পেশেন্ট কেয়ার হাসপাতালের মেহেদী তার গ্রামের এবং পূর্ব পরিচিত হওয়ায় তাঁর (মেহেদী) পরামর্শে তিনি স্ত্রীকে ওই হাসপাতালে ভর্তি করেন। ওই ক্লিনিকের চিকিৎসকের ভুল চিকিৎসায়ই তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী মারা গেছেন।

এ বিষয়ে ময়মনসিংহ জেলা স্বাস্থ্য কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, কেউ অভিযোগ দিলে তদন্ত করা দেখা হবে। তবে ওই হাসপাতালের নিবন্ধন না থাকলে সেটি সিলগালা করে দেওয়া হবে।