ভূমি কর্মকর্তার ঘুষ-দুর্নীতিতে অতিষ্ঠ হয়ে মানববন্ধন

Looks like you've blocked notifications!
জামালপুরের মেলান্দহ উপজেলার চরবাণী পাকুরিয়া ইউনিয়ন ভূমি কার্যালয়ের পাশে মহিরাকুল মোড়ে এলাকাবাসীর মানববন্ধন। ছবি : এনটিভি

জামালপুরের মেলান্দহ উপজেলার চরবাণী পাকুরিয়া ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা ছানাউল ইসলামের ঘুষ, অনিয়ম ও দুর্নীতিতে অতিষ্ঠ হয়ে মানববন্ধন করেছে এলাকাবাসী। আজ বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে ইউনিয়ন ভূমি কার্যালয়ের পাশে মহিরাকুল মোড়ে এই মানববন্ধন করে তারা।

ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে বক্তব্য দেন স্থানীয় বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ইসাহাক আলী, আলমগীর হোসেন, মুক্তা বেগম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ইউনিয়ন ভূমি কার্যালয়ে ঘুষ ও দুর্নীতি ছাড়া কোনো কাজ হয় না। ন্যূনতম ২০ হাজার টাকা ছাড়া কোনো জমি খারিজ করে দেন ভূমি কর্মকর্তা ছানাউল ইসলাম। কাগজপত্রে একটু ত্রুটি থাকলে তিনি এক লাখ থেকে দুই লাখ  টাকা আদায় করে নেন। টাকা না দিলে তিনি কোনো কাজ করেন না এবং কাগজপত্র আলমারিতে তালাবদ্ধ করে রেখে দেন। জমি খারিজ করতে গেলে দরজা বন্ধ করে ঘুষ নেন। ২০০ টাকার খাজনার জন্য তিনি পাঁচ হাজার টাকাও নিয়ে থাকেন।

মানববন্ধনে ভূমি কর্মকর্তা ছানাউল ইসলামকে অপসারণ করে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি দাবি জানায় এলাকাবাসী।

এ বিষয়ে মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম মিঞা বলেন, ‘বিষয়টি জেনেছি। তদন্ত করে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’