ভৈরবে কম্পিউটার প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরবে কম্পিউটার প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ করছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. সায়দুল্লাহ মিয়া। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরবে সার্টিফিকেট ইন-কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন পরীক্ষায় উত্তীর্ণ প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ করা হয়েছে। আজ সোমবার দুপুরে উপজেলা পরিষদের হলরুমে এক অনুষ্ঠানের মাধ্যমে এ সনদগুলো দেওয়া হয়।  

সনদ পাওয়া ৪০ জন প্রশিক্ষণার্থী গত বছরের জানুয়ারি থেকে জুন এবং জুলাই থেকে সেপ্টেম্বর ছয় মাস ও তিন মাস মেয়াদী কোর্সে অংশ নিয়ে উত্তীর্ণ হয়। কারিগরি শিক্ষাবোর্ডের অধীনস্থ উপজেলা কমিউনিটি ই-সেন্টার থেকে তারা এ প্রশিক্ষণ গ্রহণ করেন।

আজ দুপুরে প্রশিক্ষণার্থীদের সনদ তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. সায়দুল্লাহ মিয়া।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাদিকুর রহমান সবুজের সভাপতিত্বে সনদ বিতরণ ও আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন যুব উন্নয়ন কর্মকর্তা জলি বদন তৈয়বা, শরীয়তপুরের ডামুডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরীফ আহমেদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কমিউনিটি ই-সেন্টারের উদ্যোক্তা মিতালী মুয়াজ্জিন মিতু। অন্যদের মধ্যে বক্তব্য দেন সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম মোস্তফা, প্রশিক্ষণার্থী পাভেল আহমেদ, সায়মা হাসান সূচনা প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, বর্তমান যুগ প্রযুক্তিনির্ভর। কম্পিউটার একটি অন্যতম প্রযুক্তি। নিজেকে যোগ্যভাবে গড়ে তুলতে হলে কম্পিউটার, ইন্টারনেট, ই-মেইল ইত্যাদি বিভিন্ন বিষয়ের ওপর দক্ষতা অর্জন করতে হবে। একটা সময় আসবে যখন সব তথ্য-উপাত্ত সংরক্ষিত হবে ই-পেপারে। কাগজ বলতে পৃথিবীতে হয়তো তখন কিছুই থাকবে না। কম্পিউটার হয়ে উঠবে একমাত্র গুরুত্বপূর্ণ মাধ্যম। তাই কম্পিউটার বিষয়ে যার যত দক্ষতা থাকবে, কর্মজীবনে তিনি তত উন্নতি করবেন।

এ কার্যক্রম থেকে পাওয়া জ্ঞানকে ব্যক্তি জীবনে কাজে লাগিয়ে নিজেদের আগামী দিনের দক্ষ মানুষ হিসেবে গড়ে তুলতে প্রশিক্ষণার্থীদের প্রতি আহ্বান জানান অতিথি বক্তারা।