ভৈরবে পাইকারি জুতার মার্কেটে অগ্নিকাণ্ড

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরবে পাইকারি জুতার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরবে একটি পাইকারি জুতার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।  আজ রোববার বিকেল সাড়ে ৩টার দিকে কমলপুর এলাকায় উপজেলা পরিষদ কমপ্লেক্স সংলগ্ন হাজি ফুল মিয়া মার্কেটে এ অগ্নিকাণ্ড ঘটে।

অগ্নিকাণ্ডের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি তদন্ত ছাড়া বলা যাবে না বলে জানিয়েছেন ভৈরব ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা মো. আজিজুল হক রাজন।

খবর পেয়ে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, আজ বিকেল সাড়ে ৩টার দিকে হাজি ফুল মিয়া মার্কেটের তৃতীয় তলার একটি গুদামে প্রথমে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে সেই আগুন ছড়িয়ে পড়ে প্রায় শতাধিক গুদামে।

খবর পেয়ে ভৈরব, আশুগঞ্জ ও বেলাবো উপজেলার আটটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। কিন্তু পানি সংকট এবং প্রতিটি গুদাম তালাবদ্ধ থাকায় আগুন নেভাতে বিঘ্ন ঘটে। এ সময় দ্রুত আগুন শতাধিক গুদামে ছড়িয়ে পড়ে। পরে রাত ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

অগ্নিকাণ্ডে ঢাকা-ভৈরব-কিশোরগঞ্জ-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কে প্রায় দুই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। এতে চরম দুর্ভোগে পড়ে যাত্রীরা। পরে পুলিশ এসে মহাসড়ক থেকে লোকজন সরিয়ে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি, অগ্নিকাণ্ডে তাদের প্রায় ২০ থেকে ২৫ কেটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। 

ভৈরব পাদুকা ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি মো. আল আমিন জানান, আগামী রমজানের ঈদ উপলক্ষে প্রায় সব ব্যবসায়ী তাদের তৈরি জুতা গুদামজাত করেছিলেন। তৈরি করা গুদামজাত জুতার সব পুড়ে গেছে।