ভৈরবে বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরব থানা। ফাইল ছবি

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার কমলপুর এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্বাধীন মিয়া (২৫) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ রোববার দুপুর ২টার দিকে বিল্ডিংয়ের ছাদে রড নিয়ে ওঠার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনি নিচে পড়ে যান। নিহত স্বাধীন গাছতলাঘাট এলাকার মৃত সালমান বাবুর্চির ছেলে।

স্বাধীন মিয়ার পরিবার এক বছর আগে জেলার বাজিতপুর উপজেলার সরারচর এলাকা থেকে এসে অবসরপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মো. ইসহাক ভুইয়ার পতিত জমিতে বসবাস শুরু করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, স্বাধীন মিয়া শহরের কমলপুর মুসলিমের মোড় এলাকায় নাদিম মিয়ার নির্মাণাধীন পাঁচতলা বিল্ডিংয়ে কাজ করছিলেন। আজ দুপুর ২টার দিকে ওই বিল্ডিংয়ের ছাদে রড নিয়ে ওঠার সময় তিনতলায় বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে নিচে পড়ে যান। পরে সহকর্মীরা তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হলে পথিমধ্যে তাঁর মৃত্যু হয়।

এ বিষয়ে জানতে চাইলে শিক্ষা কর্মকর্তা ইসহাক ভুইয়ার ছেলে ব্যাংকার সুজন মাজহার বলেন, ‘দুঃখজনক ঘটনাটি শোনার পর আমি তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে যাই। স্থানীয় পৌর কাউন্সিলর ও থানা পুলিশকে অবগত করি। পরিবারটি অত্যন্ত গরীব হওয়ায় আমরা এক বছর ধরে আমাদের জমিতে বিনা টাকায় বসবাসের সুযোগ করে দিয়েছিলাম। কিছুদিন আগে তার বাবা মারা গেছেন। মা মানসিক ভারসাম্যহীন। মা, ছোট ভাই ও স্ত্রী নিয়ে স্বাধীনের সংসার। আটদিন আগে তার স্ত্রী কবিতা বেগম সিজারের মাধ্যমে একটি মেয়ে সন্তান জন্ম দিয়েছেন। শিশুটির নাম এখনও রাখা হয়নি।

জানতে চাইলে ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাকছুদুল আলম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে। পরিবারের আর্জির ওপর ভিত্তি করে পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।