ভৈরবে ৫টি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরবে অনিবন্ধিত বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দিচ্ছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরবে অনিবন্ধনকৃত পাঁচটি প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। আজ রোববার বিকেলে সরকারি নিদের্শনা অনুযায়ী অভিযানে বন্ধ করা হয় এসব প্রতিষ্ঠান।

সিলগালা করা হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলো হলো—শহরের কমলপুর এলাকার স্বদেশ হাসপাতাল (প্রা.), আল-নূর মেডিকেল সেন্টার, ভৈরব নিউ লাইফ হাসপাতাল, চণ্ডীবের দক্ষিণপাড়া এলাকার হাজী আসমত আলী মেডিকেল সেন্টার, বাসস্ট্যান্ড এলাকার নূরজাহান মেডিসিন অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার।

এ ছাড়া আভিযানিকদল ভৈরবপুর এলাকার সূর্যের হাসি ক্লিনিক ও ভৈরব বাজারের মুন্সি মেডিকেল হল নামে দুটি প্রতিষ্ঠান পরিদর্শন করে। এ দুটির অনলাইন নিবন্ধনের আবেদন করার কাগজপত্র থাকায় তাদের কার্যক্রম বন্ধ করেনি তারা। পরবর্তী সময়ে যদি তাদের নিবন্ধন না করা হয়, তাহলে কার্যক্রম বন্ধ করে দেবে বলে সতর্ক করা হয়।

কিশোরগঞ্জের ভৈরবে অনিবন্ধিত বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে উপজেলা স্বাস্থ্য বিভাগের অভিযান। ছবি : এনটিভি

এই অভিযান পরিচালনা করেন ভ্রামাম্যণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ, আবাসিক মেডিকেল অফিসার ডা. কিশোর কুমার ধর। ভৈরব উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ জানান, সরকারি নির্দেশ মতে যেসব ক্লিনিক বা ডায়াগনস্টিক সেন্টার সরকারের নিয়মানুযায়ী অনলাইনে নিবন্ধনের জন্য আবেদন করেনি। এমন পাঁচটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেওয়া হয়েছে। তাদের অতি দ্রুত সরকারি নির্দেশনা মতে অনলাইনে নিবন্ধন সম্পূর্ণ করে পুনরায় তাদের কার্যক্রম চালু করতে নির্দেশ দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ বলেন, ‘ভৈরবে অসংখ্য প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। তাদের মধ্যে কয়েকটি হাসপাতাল অনলাইনে নিবন্ধন করেনি। এ জন্য সরকারি নির্দেশ মতে আজকে অভিযান পরিচালনা করে পাঁচটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে।