ভৈরব পৌরসভার বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

Looks like you've blocked notifications!
ভৈরব পৌর শহরের বঙ্গবন্ধু সরণি ও ফেরিঘাট এলাকার রোড ডিভাইডারের মধ্যে বিভিন্ন প্রজাতির বৃক্ষরোপণের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ। ছবি : এনটিভি

আজ পহেলা আষাঢ়। বাংলা ষড়ঋতুর বর্ষাকালের শুরু। বৃক্ষরোপণের মোক্ষম সময়। তাই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ভৈরব পৌরসভার পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করা হয়েছে।

আজ সোমবার ভৈরব পৌর শহরের বঙ্গবন্ধু সরণি ও ফেরিঘাট এলাকার রোড ডিভাইডারের মধ্যে বিভিন্ন প্রজাতির বৃক্ষরোপণের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ।

উদ্বোধনকালে পৌর কাউন্সিলর মো. দ্বীন ইসলাম, সিনিয়র সহকারী প্রকৌশলী আরিফ সারোয়ার বাতেনসহ পৌরসভার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এ সময় মেয়র অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ বলেন, বিভিন্ন সড়কের শোভা বর্ধনসহ নাগরিকদের নির্মল ও সতেজ বাতাস এবং ছায়া দিতে পৌরসভার পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বর্ষে বৃক্ষরোপণের এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এ ছাড়া ক্রমশ ঘনবসতি পূর্ণ হয়ে ওঠা ভৈরব পৌর শহর বৃক্ষ সংকটে পড়েছে। প্রতিদিন হাজার হাজার যান্ত্রিক যানবাহনের ধোঁয়ায় বাড়ছে দূষণ, কমছে অক্সিজেন। ফলে এই বৃক্ষরোপণ এখন সময়ের চাহিদা হয়ে দাঁড়িয়েছে। এ সময় মেয়র পৌর নাগরিকদের বাড়ির আঙিনার খালি জায়গায় এবং দালানের ছাদে ফুল, ফল ও কাঠের গাছ লাগানোর আহ্বান জানান।

ভৈরব পৌরসভার সিনিয়র সহকারী প্রকৌশলী আরিফ সারোয়ার বাতেন জানান, বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় কদম, কাঠবেলী, কৃষ্ণচূড়া, নিম, রঙ্গন ইত্যাদি ফুল ও কাঠের চাড়া রোপণ করা হবে। এসব জাতের পাঁচ শতাধিক গাছের চারা লাগানো হবে শহরের বঙ্গবন্ধু সরণি, ভৈরব বাজার নদীবন্দর সড়ক, মালগুদাম থেকে মুসকিলাহাটি নতুন সেতু সড়ক, চণ্ডীবের ফেরিঘাট শহীদ সোহরাওয়ার্দী সড়ক, শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়ামের বাইরের অংশ ঘেঁষে চারপাশে, হাজি আসমত কলেজ সংলগ্ন হয়ে লক্ষ্মীপুর ইউসুফ আলী উচ্চ বিদ্যালয় পর্যন্ত আব্দুর রহমান কালা মিয়া সড়কের দুই পাশে।