ভোলায় আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ ৪

Looks like you've blocked notifications!
ভোলার রাজাপুরে গুলিবিদ্ধ হয়ে আহতরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ছবি : এনটিভি

ভোলার রাজাপুর এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে উভয় গ্রুপের ৪ জন গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়েছেন। আহতদের ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ ৪ জনকে আটক করেছে।

ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নে পরাজিত মেম্বার প্রাথী কবির ও বর্তমান মেম্বার হেলাল গ্রুপের মধ্যে বুধবার সকাল সাড়ে নয়টার দিকে ৯ নম্বর ওয়ার্ড শ্যামপুর গ্রামের ক্লোজার বাজার এলাকায় এ ঘটনা ঘটে। দফায় দফায় সংঘর্ষ হয়। মিন্টু দেওয়ান, আলী শিয়ালী ও রুবেলসহ ৪ জনকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে হেলাল মেম্বার ও পরাজিত কবির মেম্বার গ্রুপের সাথে সংঘর্ষ লেগেই আছে। এরই জের ধরে বুধবার সকালে ক্লোজার বাজারে দুই গ্রুপের মুখোমুখি সংঘর্ষ হয় এবং এক পর্যায়ে গোলাগুলি হয়। এতে কবির মঞ্জু (৪০), আনোয়ার গাজী (৩৮), নুর নবী শিয়ালী (৩৬), সাত্তার বেপারী (৪২) সহ ১০ জন আহত হয়েছেন।

গুলিবিদ্ধ মো. কবির মঞ্জু বলেন, গত বুধবার ক্লোজার বাজারে আমার ভাইয়ের সাথে হেলাল মেম্বারের ঝামেলা হয়। ওই ঘটনায় গতকাল আমার ভাই ভোলা সদর থানায় একটা মামলা দায়ের করেন। এই মামলার জের ধরে আজ সকালে ক্লোজার বাজারে মসজিদের সামনে আমাদের চারপাশ থেকে ব্যারিকেট দিয়ে মিন্টু দেওয়ান, আলী শিয়ালী, তাহের, রুবেলসহ ১০ থেকে ১৫ জন আমাদের উপর  হামলা চালায়।

এক পর্যায়ে তারা এলোপাতাড়ি গুলি করে। অপরদিকে একই ঘটনায় উভয় গ্রুপের অন্তত ১০ জন আহত হয়। স্থানীয়রা অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরেই এই দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হচ্ছে। এলাকার আধিপত্য বিস্তার ও হাট বাজার নিয়ন্ত্রণ নিয়ে এই ঘটনা ঘটে।  

ঘটনার সত্যতা নিশ্চিত করে ভোলা সদর মডেল থানার ওসি এনায়েত হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। এক ঘণ্টার চেষ্টার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এখনো ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।