ভোলায় বিএনপি-পুলিশ সংঘর্ষে নিহত ১, আহত অর্ধশত

Looks like you've blocked notifications!
ভোলা সদর উপজেলায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ। ছবি : সংগৃহীত

ভোলা সদর উপজেলায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষে একজন নিহত হয়েছে। এ সময় পুলিশের সাত সদস্যসহ অর্ধশত আহত হন। নিহত আব্দুর রহিম বিএনপিকর্মী বলে জানা গেছে।

আজ রোববার উপজেলার কালীনাথ রায় বাজার এলাকায় বিএনপির বিক্ষোভ সমাবেশের সময় এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ১১ জনকে আটক করেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। 

বিএনপির বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে সকাল থেকে দলের নেতাকর্মীরা তাদের জেলা দলীয় কার্যালয়ের সামনে জড়ো হন।

ভোলার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ সরদার জানান, বেলা সাড়ে ১১টার দিকে তারা (নেতাকর্মীরা) কালীনাথ রায় বাজারে বিক্ষোভ করার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়।

ফরহাদ সরদার বলেন, ‘নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে তারা গুলি ছোড়েন এবং কাঁদানে গ্যাস নিক্ষেপ করেন। এতে সংঘর্ষের সূত্রপাত হয় এবং একজন নিহত হন।’

ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের পর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। হতাহতের বিষয়ে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক হুমায়ূন কবির শোপান বলেন, ‘পুলিশের গুলিতে আব্দুর রহিম নামে বিএনপির এক কর্মী নিহত হয়েছেন।’

চলমান লোডশেডিং এবং বিদ্যুৎ ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে গত ২৬ জুলাই সারা দেশে তিন দিনব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।