মঙ্গলমাঝি-শিমুলিয়া ঘাটে পরীক্ষামূলক ফেরি সার্ভিস

Looks like you've blocked notifications!
শরীয়তপুরে ফেরি সার্ভিস চালু হওয়ায় মঙ্গলমাঝির ঘাটে উৎসুক জনতার ভিড়। ছবি : এনটিভি

পন্টুন স্থাপন করার প্রায় সাড়ে তিন মাস পর শরীয়তপুরের মঙ্গলমাঝি ঘাট ও মুন্সীগঞ্জের শিমুলিয়া নৌরুটে আজ শনিবার পরীক্ষামূলকভাবে ফেরি সার্ভিস চালু করা হয়েছে।

চলতি বছরের ২১ আগস্ট শরীয়তপুরের জাজিরা উপজেলার মঙ্গলমাঝির ঘাটে ফেরিঘাট নির্মাণকাজ সম্পন্ন হয়। এরপর ফেরি চলাচলের জন্য উদ্যোগ গ্রহণ করলেও নদীতে নাব্য সংকটের কারণে এ রুটে ফেরি চলাচল সম্ভব হয়নি।

ছোট আকারের ফেরি কুঞ্জলতা পরীক্ষামূলকভাবে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে আসে। আজ দুপুর ২টার দিকে হালকা যানবাহন নিয়ে ফেরিটি শরীয়তপুরের জাজিরার সাত্তার মাদবর কান্দির মঙ্গলমাঝির ঘাটে এসে  পৌঁছায়। এ নৌপথ দিয়ে ছোট আকারের ফেরিতে শুধু অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি ও সরকারি কাজে ব্যবহৃত গাড়ি পারাপার করা হবে বলে  বিআইডব্লিউটিএ অফিস সূত্রে জানা গেছে।

বিআইডব্লিউটিসির বাণিজ্যিক পরিচালক মো. আশিকুজ্জামান বলেন, আমরা পরীক্ষামূলকভাবে ফেরি কুঞ্জলতা চালু করি। এতে পদ্মার চারটি পয়েন্টে নাব্য সংকটের কারণে বাধাপ্রাপ্ত হই। যদি ড্রেজিং সম্পন্ন করা হয় তাহলে আগামী এক সপ্তাহ পর এ রুটে ফেরি চলাচল শুরু হতে পারে। দীর্ঘ প্রতীক্ষার পর ফেরি সার্ভিস চালু হওয়ায় ফেরিঘাটে উৎসুক জনতার ভিড় লক্ষ করা গেছে।