মজুদ করা ভোজ্যতেল বেশি দামে বিক্রি, ৫০ হাজার টাকা জরিমানা

Looks like you've blocked notifications!
চাঁদপুর শহরের বঙ্গবন্ধু সড়কে বসুন্ধরা গ্রুপের ডিলার শ্রীকৃষ্ণ সাহার প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ছবি : এনটিভি

চাঁদপুর শহরের বঙ্গবন্ধু সড়কে মজুদ করা ভোজ্যতেল আগের নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে বিক্রি করায় এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু সড়ক এলাকার ব্যবসায়ী বসুন্ধরা গ্রুপের ডিলার শ্রীকৃষ্ণ সাহার প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, চাঁদপুর জেলার গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্যের ভিত্তিতে বঙ্গবন্ধু সড়কের বসুন্ধরা গ্রুপের ডিলার শ্রীকৃষ্ণ সাহার প্রতিষ্ঠানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও চাঁদপুর জেলা প্রশাসন যৌথ অভিযান পরিচালনা করে। এ সময় ব্যবসায়ী শ্রীকৃষ্ণ আগের কেনা বসুন্ধরার প্রতি লিটার সয়াবিন তেল ১৫৫ টাকার স্থলে ১৮৬ টাকায় বিক্রি করার সত্যতা খুঁজে পান। 

শ্রীকৃষ্ণ সাহার ওই প্রতিষ্ঠানে আগের দামে তিন হাজার ৬০ লিটার তেল কেনা ছিল। আর সেখান থেকে তিনি এক লিটার তেল ১৫৫ টাকার স্থলে ১৮৬ টাকা দরে দুই হাজার ৩৪০ লিটার তেল বিক্রি করেন। আগের কেনা তেল অতিরিক্ত দামে বিক্রি করার দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তার কাছ থেকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুর মোরশেদ।  এ সময় উপস্থিত ছিলেন ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল, এনএসআইয়ের উপপরিচালক শাহ আরমান আহমেদসহ প্রশাসনের অন্য কর্মকর্তা ও পুলিশ সদস্যরা।