মধুর ক্যান্টিনে ছাত্রলীগের ইফতার বিতরণ

Looks like you've blocked notifications!
ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ইফতার বিতরণ করছেন ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়। ছবি : এনটিভি

রমজানজুড়ে ইফতার বিতরণ কর্মসূচি শুরু করেছে ছাত্রলীগ। কেন্দ্রীয় ছাত্রলীগের আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে এ ইফতার বিতরণ কর্মসূচি শুরু হয়। এখান থেকে অসহায় ও দুঃস্থদের মধ্যে মাসব্যাপী দেওয়া হবে ইফতার। চলবে প্র্রতিদিন বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, প্রতিদিন প্রায় অর্ধ সহস্রাধিক অসহায় ও দুঃস্থদের মধ্যে ইফতার বিতরণ করা হচ্ছে। রমজানের প্রথম দিন কর্মসূচির উদ্‌বোধন করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। আজ বুধবার চতুর্থ রমজান।

এ ইফতার বিতরণ কর্মসূচির দায়িত্বে রয়েছেন জহুরুল হক হল ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আমির হামজা। তিনি এনটিভি অনলাইনকে বলেন, ‘রমজানের শুরু থেকেই আমরা ইফতার কর্মসূচি পালন করছি। প্রতিদিন প্রায় পাঁচশ বা সাড়ে পাঁচশ প্যাকেট ইফতার তৈরি করি। এগুলো অসহায়দের মধ্যে বিতরণ করা হয়। এর বাইরে দেড়শ’র বেশি প্যাকেট বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করি।”

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় এনটিভি অনলাইনকে বলেন, ‘পবিত্র রমজানে মাসে দেশব্যাপী বাংলাদেশ ছাত্রলীগ ইফতার বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ইফতার বিতরণ কর্মসূচি চলছে।’

সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এনটিভি অনলাইনকে বলেন, ‘পবিত্র রমজান মাসে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগ। পবিত্র রমজানে সারা দেশে ছাত্রলীগের নেতাকর্মীরা অসহায়-দুঃস্থ মানুষের মধ্যে প্রতিদিন সেহরি ও ইফতারের ব্যবস্থা করছে।’