মহানগর ও জেলায় জেলায় বিএনপির বিক্ষোভ সমাবেশ বৃহস্পতিবার

Looks like you've blocked notifications!

দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে শেখ হাসিনার কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি। বৃহস্পতিবার ঢাকা ব্যতীত সকল মহানগর ও জেলা সদরে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করা হবে।

আজ মঙ্গলবার খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা দেন।

এসময় মির্জা ফখরুল আরও বলেন, আপনারা জানেন আওয়ামী লীগের সভাপতি ও অনির্বাচিত সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পদ্মা সেতু থেকে ফেলে দিয়ে তার জীবননাশের যে হুমকি দিয়েছেন, তার প্রতিবাদে ছাত্রদল প্রতিদিন সভা সমাবেশ করেছে। গতকাল (সোমবার) সেখানে ছাত্রলীগের সন্ত্রাসীরা আক্রমণ করেছে। হুমকি দিয়েছে ছাত্রদলকে বিশ্ববিদ্যালয়ে ঢুকতে দেবে না। আজ মঙ্গলবারও সকাল ৯টার দিকে ছাত্রদল তাদের কর্মসূচি পালন করতে গিয়ে আক্রান্ত হয়। এখনও সেই আক্রমণ চলছে। ইতোমধ্যে খবর পেয়েছি শহীদুল্লাহ হলে দুজন ছাত্রকে আটক করে রেখেছে।

তিনি আরও বলেন, আমরা জানতে পেরেছি ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহসভাপতি রাশেদ ইকবাল খান, সাংগঠনিক সম্পাদক আবু আফসার মোহাম্মদ ইয়াহিয়া, সাবেক এজিএস আকতার, ঢাবির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন, ইয়াকুব গাজী রবি, হোমিওপ্যাথি মেডিকেল কলেজের মানসুরা আকতার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম-আহ্বায়ক জহির রায়হান রুবেল, সুফিয়ান, মিশু, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আল-আমিন, বাবলু, তন্বী মালিক, আবু হোরায়রা, সেলিমসহ শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। কেউ কেউ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আমি অবিলম্বে এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং এসব যারা বিনা উসকানিতে আক্রমণ করেছে, তাদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।