মহামারি ও অর্থনৈতিক সংকট দ্রুত কাটিয়ে উঠবে বিশ্ব, আশা তথ্যমন্ত্রীর

Looks like you've blocked notifications!
গ্রামের বাড়িতে আত্মীয়-স্বজনসহ দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের জনসাধারণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন তথ্যমন্ত্রী। ছবি : সংগৃহীত

নভেল করোনাভাইরাসজনিত মহামারি ও অর্থনৈতিক সংকট কাটিয়ে পৃথিবী দ্রুত আবারও পুরোনো রূপে ফিরবে বলে আশাপ্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। এ সময় দোষারোপ ও মিথ্যাচারের রাজনীতির পরিবর্তে সম্প্রীতির রাজনীতি প্রতিষ্ঠা হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আজ রোববার সকালে নিজের নির্বাচনি এলাকা চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সুখবিলাস গ্রামের ঈদগাহে ঈদুল আজহার নামাজ আদায় শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তথ্যমন্ত্রী।

ড. হাছান মাহমুদ বলেন, আজকে পৃথিবীতে মহামারি চলছে, বিভিন্ন দেশে আবার করোনা বৃদ্ধি পাচ্ছে। ইউক্রেন যুদ্ধের কারণে পৃথিবীতে অর্থনৈতিক সংকটও তৈরি হয়েছে। এ সময় পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে মানুষে মানুষে সম্প্রীতি এবং আমাদের দেশে সম্প্রীতির রাজনীতি স্থাপন হবে।

‘পৃথিবী যেন এ মহামারি এবং অর্থনৈতিক সংকট থেকে মুক্তি পায়, দলমত নির্বিশেষে সবার মধ্যে যেন সংকট মোকাবিলা করার মানসিকতা তৈরি হয় এবং দেশকে আমরা উন্নতির দিকে নিয়ে যেতে পারি—মহান স্রষ্টার কাছে আজকের এই দিনে এটাই প্রার্থনা’, বলেন তথ্যমন্ত্রী।

এ ছাড়া আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, ‘বৈশ্বিক সংকটের মধ্যেও প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, দেশের মানুষকে ভালো রেখেছেন, ভালো রাখার প্রাণান্তকর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। সমস্ত সংকট মোকাবিলা করে ভবিষ্যতেও তাঁর হাত ধরে যেন দেশ এগিয়ে যায়, মহান স্রষ্টার কাছে সে প্রার্থনা জানাই।’

ঈদের নামাজের পর গ্রামের বাড়িতে আত্মীয়-স্বজনসহ দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের জনসাধারণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন মন্ত্রী।