‘মহাসড়কে ঘুরে বেড়ান, সুযোগ পেলেই করেন ডাকাতি’

Looks like you've blocked notifications!
পাবনায় ট্রাকে দিয়ে সড়ক-মহাসড়কে ঘুরে ডাকাতি করার অভিযোগে  পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। ছবি : এনটিভি

ট্রাকে করে বিভিন্ন জেলার সড়ক-মহাসড়কে ঘুরে ডাকাতি করার অভিযোগে একটি চক্রের পাঁচজনকে গ্রেপ্তার করেছে পাবনার পুলিশ। এ সময় তাদের ব্যবহৃত ট্রাক ও বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

আজ বৃহস্পতিবার (৩০ মার্চ) বেলা ১১টার দিকে পাবনা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন—বাগেরহাট জেলার ফকিরহাট থানার জাড়িয়া বারুইডাঙ্গার শরিফুল ইসলাম (৩৭), একই গ্রামের বোরহান শেখ ওরফে বুড়ান (১৯), লখপুর গ্রামের আশরাফুল শেখ ওরফে আসাদুল ওরফে ছোটন (২২), জাড়িয়া মাইটকুড়রা গ্রামের শিমুল শেখ ওরফে হৃদয় (২৪) ও খুলনা জেলার রূপসা থানার তালিমপুর গ্রামের কামাল শেখ ওরফে কামরান শেখ (২৭)।

গ্রেপ্তারকৃতদের বিষয়ে পাবনার পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুনসী বলেন, ‘গত ২৩ মার্চ পাবনার ঈশ্বরদীর জয়নগর পাটশালার মোড়ে দাশুরিয়া রূপপুর মহাসড়কের পাশে রাকিবুল হাসানের চাউল ও মুড়ি উৎপাদনের চাতল মিলে নৈশ্যপ্রহরীর হাত-পা ও মুখ বেঁধে ডাকাতি করে পালিয়ে যায় তারা। ঘটনার পর সিসিটিভি ফুটেজ সংগ্রহ ও পর্যালোচনা করে বাগেরহাটের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পাবনা জেলা পুলিশ।’

এসপি আকবর আলী আরও বলেন, ‘তারা সবাই পেশাদার ডাকাত। তারা ট্রাকে করে দেশের বিভিন্ন স্থানে ঘুরে বেড়ায়। সময় সুযোগ বুঝে ডাকাতি করে তারা। বিশেষ করে মহাসড়কের পাশে যেসব প্রতিষ্ঠান রয়েছে সেইসব প্রতিষ্ঠানকে টার্গেট করে ডাকাতি করে তারা।’

‘গ্রেপ্তারকৃতদের কাছ থেকে একটি ট্রাক, মোটরসাইকেল, হাসুয়া, ডাকাতির পণ্যসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। তাদের নামে দেশের বিভিন্ন জেলায় ডাকাতি, দস্যুতা, ছিনতাই, হত্যা ও মাদকসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে’, বলেন পুলিশ সুপার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মো. মাসুদ আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়াউর রহমান ও ডি এম হাসিবুল বেনজীর প্রমুখ।