মাকে ভরণপোষণ না দেওয়ায় ছেলে-পুত্রবধূ গ্রেপ্তার, মায়ের আবেদনে মুক্তি

Looks like you've blocked notifications!
গ্রেপ্তারের পর মায়ের আবেদনে মুক্তি পাওয়া ছেলে ও তাঁর স্ত্রী। ছবি : এনটিভি

সরকারি চাকুরে ছেলে। স্ত্রী-সন্তান নিয়ে সংসার পেতেছেন। অসহায় মা। দেখার কেউ নেই। নিরুপায় হয়ে থানায় অভিযোগ করেন মা। সরকারি চাকুরে ওই ছেলে ও তাঁর স্ত্রীকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়ে দিলেন পুলিশ। অতঃপর মায়ের আবেদনেই মুক্তি মিলেছে তাঁদের। ঘটনাটি ঘটেছে ঝিনাইদহ জেলা শহরের ব্যাপারীপাড়ায়।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ সোহেল রানা জানান, জেলা শহরের ব্যাপারীপাড়ার মরহুম বীরমুক্তিযোদ্ধা শহিদুল্লাহ দম্পতির ছেলে ঝিনাইদহ প্রাইমারি টিসার্স ট্রেনিং ইনস্টিটিউটের (পিটিআই) পরিদর্শক সাইফুল্লাহ। দীর্ঘদিন মাকে ভরণপোষণ দেন না। উল্টো মাকে মারধর ও নির্যাতনের হুমকি দিয়ে আসছিলেন। মা জহুরা খাতুন অসহায় হয়ে পড়েন। পরে ১৮ অক্টোবর ঝিনাইদহ সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন জহুরা খাতুন। অভিযোগটির বিষয়ে নির্দেশনা চেয়ে আদালতে পাঠায় পুলিশ। আদালত মায়ের অভিযোগটি মামলা হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

ওসি সোহেল রানা জানান, আদালতের নির্দেশ অনুযায়ী গতকাল বুধবার ছেলে সাইফুল্লাহ ও তাঁর স্ত্রী রুমা খাতুনকে গ্রেপ্তার করে আজ বৃহস্পতিবার দুপুরে আদালতে পাঠানো হয়।

আজ বিকেল ৩টার দিকে ঝিনাইদহ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের উপপুলিশ পরিদর্শক জিয়াউর রহমান বলেন, ‘মামলার বাদী মা জহুরা খাতুন আদালতে হাজির হন এবং গ্রেপ্তারকৃতদের মুক্তির জন্য আবেদন করেন। আদালত মায়ের আবেদন মঞ্জুর করেন এবং ছেলে সাইফুল্লাহ ও তাঁর স্ত্রী রুমা খাতুনকে জামিনে মুক্তি দেন।’