মাগুরায় কলেজছাত্রকে কুপিয়ে হত্যা

Looks like you've blocked notifications!
মাগুরার শ্রীপুর উপজেলার তখোলপুরে নিহত কলেজছাত্র রাজুর স্বজনদের আহাজারি (ইনসেটে রাজু)। ছবি : এনটিভি

মাগুরার শ্রীপুর উপজেলার তখোলপুর গ্রামে আধিপত্য বিস্তারের জেরে প্রতিপক্ষ গতকাল সোমবার রমজান হোসেন রাজু (২২) নামে এক কলেজছাত্রকে কুপিয়ে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুকদেব রায় জানান, তখোলপুর গ্রামে গতকাল সন্ধ্যায় বর্তমান মেম্বার আব্দুর রউফের সমর্থকরা সাবেক মেম্বার মকবুলের সমর্থক আকতার ও তার ছেলে রমজান হোসেন রাজুকে বাড়ির উঠানে কুপিয়ে মারাত্মক জখম করে। স্থানীয়রা আহত অবস্থায় রাজুকে উদ্ধার করে সাচিলাপুর স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য চিকিৎসক তাকে ঢাকায় রেফার করেন। ঢাকায় নেওয়ার পথে অবস্থার অবনতি হলে দৌলতদিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে রাত সাড়ে ১০টার দিকে তিনি মারা যান।

নিহত রাজু ফরিদপুর রাজেন্দ্র কলেজে ইসলামের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। তাঁর মৃতদেহ ময়নাতদন্তের জন্য মাগুরা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। পরিস্থিতি শান্ত রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ফারুক নামে একজনকে পুলিশ আটক করেছে।

শ্রীপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মশিয়ার রহমানের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ নেতা কালাম মাস্টারের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গত শনিবার রাতে তখোলপুর দাখিল মাদ্রাসার কমিটি গঠনকে কেন্দ্র করে ওই গ্রামের বর্তমান মেম্বার মকবুল হোসেন ও সাবেক মেম্বার আব্দুর রউফের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় মকুবল মেম্বারের সমর্থকরা আব্দুর রউফকে পিটিয়ে আহত করে। এ ঘটনায় গত রোববার দুপুরে আব্দুর রউফের সমর্থকরা ফারুক ও দাউদের নেতৃত্বে মকবুল মেম্বারের সমর্থকদের ৪০টি বাড়িঘর ভাঙচুর করে।