মাছ চুরির অভিযোগে গাছের সঙ্গে বেঁধে শিশুকে নির্যাতন, অভিযুক্ত গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
ঠাকুরগাঁওয়ে মাছ চুরির অপবাদে মধ্যযুগীয় কায়দায় এক শিশুকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করা হয়েছে। ছবি : এনটিভি

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় পুকুর থেকে মাছ চুরির অপবাদ দিয়ে মধ্যযুগীয় কায়দায় নয় বছরের এক শিশুকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের ঘটনা ঘটেছে । গত বৃহস্পতিবার উপজেলার দৌলতপুর ইউনিয়নের মল্লিকপুর সরকারপাড়ায় এ ঘটনা ঘটে। মামলার পর অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত রমজান আলী ওরফে বাসুর (৫০) বাড়ি দৌলতপুর ইউনিয়নের মল্লিকপুর সরকারপাড়ায়।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায় বলেন, ‘গতকাল সোমবার রাতে নির্যাতনের শিকার ওই শিশুর বাবা মনির উদ্দীন বাদী হয়ে পীরগঞ্জ থানায় একটি মামলা করেন। এরপর অভিযান চালিয়ে বাড়ি থেকে অভিযুক্ত আসামিকে গ্রেপ্তার করা হয়।’

মামলার বরাতে ওসি প্রদীপ কুমার রায় জানান, পুকুরে মাছ চুরির অপবাদ দিয়ে গত বৃহস্পতিবার গ্রেপ্তারকৃত রমজান আলী প্রতিবেশী মনির উদ্দীনের নয় বছরের শিশু সন্তানকে আটক করে। এরপর মধ্যযুগীয় কায়দায় পুকুরের পাশেই একটি গাছের সঙ্গে বেঁধে শিশুটিকে নির্যাতন করেন রমজান আলী। মারপিট শেষে শিশুকে ছেড়ে দেওয়া হয়। তবে বাড়িতে ফিরে ওই শিশুটি তার পরিবারকে ঘটনাটি জানায়নি।

ওসি আরও জানান, গতকাল সোমবার বাড়িতে নয় বছরের ওই শিশুটি অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকজন তাকে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এরপর শিশুটি সেদিনের পুরো ঘটনাটি তার পরিবারের লোকজনকে জানায়।

এরপর ওই শিশুর বাবা মনির উদ্দীন বাদী হয়ে পীরগঞ্জ থানায় একটি মামলা করেন। মামলায় রজমান আলীকে আসামি করা হয়। পরে অভিযান চালিয়ে রমজান আলীকে গ্রেপ্তার করা হয়।

শিশুটির বাবা মনির উদ্দিন বলেন, ‘আমার ছেলে চোর নয়, মিথ্যা অপবাদ দিয়ে রমজান আলী আমার ছেলেকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করেছে। আমি রমজান আলীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।’

ওসি বলেন, ‘গ্রেপ্তারের পর রমজান আলী ঘটনার সত্যতা স্বীকার করেছেন। পরে আজ দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।