মাদ্রাসাছাত্র হত্যায় নারীসহ দুজনের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
রূপগঞ্জে মাদ্রাসাছাত্র আকাশ হত্যার মামলায় দুজনের যাবজ্জীবন দিয়েছেন আদালত। ছবি : এনটিভি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাদ্রাসাছাত্র আকাশ হত্যার মামলায় নারীসহ দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার সকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সি মোহাম্মদ মশিয়ার রহমান এ রায় দেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন হবিগঞ্জের ছোট বহুলা গ্রামের জান্নাতী বেগম ওরফে শাবনুর ও তেঘরিয়া এলাকার সিদ্দিক আলী।

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, পাওনা টাকা নিয়ে দ্বন্দ্ব সৃষ্টি হলে আকাশের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলে ২০২১ সালের ৪ এপ্রিল হবিগঞ্জের তেগরিয়া গ্রামের ১৭ বছর বয়সী মাদ্রাসাছাত্র আইউবুর রহমান খোকন ওরফে আকাশকে হবিগঞ্জ থেকে নারায়ণগঞ্জের রূপগঞ্জের বরাব এলাকায় এনে খাবারে নেশাদ্রব্য মিশিয়ে অচেতন করে গলায় ফাঁস লাগিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের বাবা চারজনকে আসামি করে রূপগঞ্জ থানায় মামলা করেন৷ মামলার আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। মামলার চার আসামির মধ্যে জান্নাতী ও সিদ্দিক নামে দুজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেয় আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়।

মামলার অপর দুই আসামি সাবিনা ও সুমন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের বিরুদ্ধে সিদ্ধান্ত নেবেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালত। তবে আজকের এ রায়ে সন্তুষ্ট নয় নিহতের পরিবার। নিহত আকাশের বাবা আদালতে আসামিদের ফাঁসি দাবি করেছিলেন।