মানিকগঞ্জে কিশোরীকে হত্যার দায়ে এক ব্যক্তির মৃত্যুদণ্ড

Looks like you've blocked notifications!
আদালত প্রাঙ্গণ থেকে পুলিশি হেফাজতে কারাগাড়ে নেওয়া হচ্ছে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আবুল হোসেনকে। ছবি : এনটিভি

মানিকগঞ্জ হরিরামপুর উপজেলায় এক কিশোরীকে হত্যার দায়ে আবুল হোসেন নামের এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। একই সঙ্গে ওই ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ জয়শ্রী সমদ্দার এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আবুল হোসেনের বাড়ি হরিরামপুর উপজেলার সরফদিনগর গ্রামে।

আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, একই গ্রামের বৃষ্টি আক্তারের (১৫) বাবা রমজান আলী সঙ্গে আবুল হোসেন (৫০) দিনমজুরের কাজ করতেন। এই সুবাদে আবুল বৃষ্টিদের বাড়িতে আসা যাওয়া করতেন। কয়েক দিন যাওয়া আসার পর বৃষ্টিকে বিয়ের প্রস্তাব দেন আবুল । তাঁর বয়স বেশি হওয়ায় মেয়ের বিয়ের প্রস্তাবে বৃষ্টির মা-বাবা রাজি না হয়ে আবুলকে তাঁদের বাড়িতে আসতে নিষেধ করেন। এতে আসামি আবুল ক্ষিপ্ত হয়ে তাঁদের হুমকি দিয়ে বলেন, কিভাবে মেয়ের বিয়ে দেবেন তা দেখে নেবেন। কয়েক দিন পরে বৃষ্টিকে অন্য জায়গায় বিয়ে দেওয়ার জন্য মা-বাবা চেষ্টা করেন। ২০১৭ সালের ৫মে বৃষ্টির মা তাঁর বাবার বাড়িতে যান ও বাবা কাজে বের হন। এই সুযোগে বৃষ্টিকে বাড়িতে একা পেয়ে আবুল হোসেন ধারাল অস্ত্র দিয়ে গলা কেটে হত্যা করে পালিয়ে যান। ঘটনাস্থলেই বৃষ্টি মারা যায়।

এই ঘটনায় বৃষ্টির মা আকলিমা বেগম বাদী হয়ে আবুল হোসেনকে আসামি করে হরিরামপুর থানায় মামলা করেন। পরে পুলিশ আসামি আবুলকে গ্রেপ্তার করে। এর পর ২০১৮ সালের ১০ জুলাই হরিরামপুর থানার উপপরিদর্শক (এসআই) কোহিনুর মিয়া আসামি আবুলের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। এ মামলায় ২০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়।

রাষ্ট্রপক্ষে (বাদীপক্ষ) মামলাটি পরিচালনা করেন সরকারি কৌসুলি (পিপি) আবদুস সালাম এবং আসামিপক্ষের ছিলেন ছিলেন মো. মতিয়র রহমান ওরফে আঙ্গুর।