মানিকগঞ্জে নদীভাঙনে ক্ষতিগ্রস্তদের মাঝে মডেল গ্রুপের ত্রাণ বিতরণ

Looks like you've blocked notifications!

সামাজিক দূরত্ব বজায় রেখে মানিকগঞ্জে নদীভাঙনের শিকার এক হাজার অসহায় পরিবারকে ত্রাণ সহায়তা দিয়েছে দেশের অন্যতম বৃহৎ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক প্রতিষ্ঠান মডেল গ্রুপ।

করোনাকালীন পরিস্থিতিতে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে নিজেদের সিএসআর কার্যক্রমকে বহুগুণ বৃদ্ধি করে নানামুখী সেবামূলক কার্যক্রম গ্রহণ করেছে নারায়ণগঞ্জভিত্তিক এই ব্যবসাপ্রতিষ্ঠানটি।

আজ শুক্রবার মানিকগঞ্জের শিবালয় উপজেলা কমপ্লেক্সে ত্রাণ বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিবালয় উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বি. এম রুহুল আমিন রিমন, মডেল গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর শামসুল হক রিপন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা ও অনুশাসন মেনে জনপ্রতিনিধি ও ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলি সবাই মিলে কাজ করে করোনাকালীন পরিস্থিতি মোকাবেলা করতে হবে।’

অনুষ্ঠানের মধ্য দিয়ে শিবালয়, ঘিওর, দৌলতপুর, হরিরামপুর ও মানিকগঞ্জ সদর- এই পাঁচটি উপজেলায় নদীভাঙনে ক্ষতিগ্রস্ত এক হাজার পরিবারের মাঝে তিনদিনব্যাপী খাদ্য সহায়তা বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে নদীভাঙনে ক্ষতিগ্রস্তদের সহায়তায় এগিয়ে আসায় মডেল গ্রুপকে বিশেষভাবে ধন্যবাদ জানান ডিসি।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস তাঁর বক্তব্যে উপস্থিত সবাইকে করোনাকালীন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বলেন, সবার সমন্বিত প্রচেষ্টাতেই পার্শ্ববর্তী জেলাগুলোর থেকে মানিকগঞ্জের করোনা পরিস্থিতি তুলনামূলক নিয়ন্ত্রণে আছে।

‘দেশ বাঁচাও, নারায়ণগঞ্জ বাঁচাও’ এই স্লোগানকে ধারণ করে করোনা প্রাদুর্ভাবের শুরুতেই দেশের অন্যতম ঝুঁকিপ্রবণ অঞ্চল হিসেবে চিহ্নিত নারায়ণগঞ্জকে কেন্দ্র করে মডেল গ্রুপ প্রায় পাঁচ কোটি টাকা মূল্যের সহায়তা কর্মসূচি গ্রহণ করে। নারায়ণগঞ্জে সামাজিক সচেতনতা ও পরিচ্ছন্নতা কর্মসূচি, খাদ্য নিরাপত্তা কর্মসূচি, চিকিৎসা সুরক্ষা সামগ্রী প্রদান এবং নগদ অর্থ সহায়তা কর্মসূচি- এই চার ধাপের সহায়তা কর্মসূচি বাস্তবায়নের সঙ্গে সঙ্গে, করোনা রোগীদের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস চালুসহ নানা কাজের মধ্য দিয়ে মডেল গ্রুপ এরমধ্যে দেশজুড়ে ব্যাপক প্রশংসা অর্জন করেছে।

এই দুর্যোগকালে মডেল গ্রুপ নারায়ণগঞ্জের বাইরেও তার সহযোগিতার হাতকে প্রসারিত করেছে। প্রতিষ্ঠানটি এরইমধ্যে ময়মনসিংহ জেলার হতদরিদ্র এক হাজার পরিবারের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে।