মানিকগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ

Looks like you've blocked notifications!
মানিকগঞ্জ শহরের সেওতায় বৃহস্পতিবার বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টাধাওয়া হয়। ছবি : এনটিভি

মানিকগঞ্জ শহরের সেওতা এলাকার খালপাড় মোড়ে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া পাল্টাধাওয়া হয়েছে। এ সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ পাল্টা টিয়ারশেল নিক্ষেপ করে। এ ঘটনায় পুলিশ, সাংবাদিক ও বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে। পুলিশ এ পর্যন্ত তিন জন বিএনপির কর্মীকে আটক করেছে।

বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে মানিকগঞ্জ দলীয় কার্যালয়ের সামনে সকাল ১১টার দিকে আলোচনা সভার আয়োজন করে দল। নেতাকর্মীরা শহরের বিভিন্ন জায়গা থেকে দলীয় কার্যালয়ে আসার প্রস্তুতি নেন। শহরের সেওতা এলাকা থেকে বিএনপির কয়েকশ নেতাকর্মী মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে যাওয়ার সময় খালপাড় মোড়ে পুলিশ বাধা দেয়। বাধা উপেক্ষা করে বিএনপির মিছিল এগিয়ে যাওয়া চেষ্টা করে। এ সময় মিছিলের পেছন দিকে থেকে পুলিশকে লক্ষ করে বিএনপির নেতাকর্মীরা ইটপাটখেল নিক্ষেপ করে। বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ প্রথমে লাঠিপেটা ও টিয়ারশেল নিক্ষেপ করে।

অন্যদিকে বৃহস্পতিবার সকাল ৯টার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি সিফাত কোরাইশি সুমন ও সাধারণ সম্পাদক রাজিদুল ইসলামের নেতৃত্বে ছাত্রলীগকর্মীরা জড়ো হন ভাষা শহীদ রফিক চত্ত্বরে। এরপর ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে অবস্থান নিয়ে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে শ্লোগান দিয়ে শহরে বিক্ষোভ মিছিল করে।