মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিতে হবে : রেলমন্ত্রী

Looks like you've blocked notifications!
পঞ্চগড় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কৃতী শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দিচ্ছেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন। ছবি : এনটিভি

ঢাকা বিশ্ববিদ্যালয় আন্দোলন সংগ্রামসহ সামাজিক ও মানবিক সব কার্যক্রমে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করে আসছে। আমরা এ প্রতিষ্ঠানের শিক্ষার্থী। ঢাবিতে পড়ে প্রতিষ্ঠিত হয়ে আত্মকেন্দ্রিক না হয়ে মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিতে হবে বলে মন্তব্য করেছেন রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় পঞ্চগড় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে পঞ্চগড়ের ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের ঈদ পুনর্মিলনী ও কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী এ মন্তব্য করেন।

মেধাবী জাতি ও সমৃদ্ধশালী দেশ গঠনে সরকার দৃঢ়তার সঙ্গে কাজ করে যাচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশের প্রতি দায়বোধ থেকে নিজেকে প্রতিষ্ঠিত করে সৃজনশীল ও সুশৃঙ্খল কর্মকাণ্ডে আরও বেশি সম্পৃক্ত হতে হবে।

শিক্ষাজীবন শেষে পছন্দের পেশা বেছে নিয়ে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

ঈদ পুনর্মিলনী ও কৃতী শিক্ষর্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে পঞ্চগড়-১ আসনের সাবেক সাংসদ, ডাকসু নেতা, জাসদের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক প্রধান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

পঞ্চগড়ের ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের সভাপতি মো. এমরান আল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে পঞ্চগড়ের ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব পঞ্চগড়ের সাধারণ সম্পাদক রিফা জাকিয়া, ঢাবির শিক্ষার্থী কায়সার,  খালিদ হোসেন খান প্রমুখ বক্তব্য দেন।

পরে মন্ত্রীসহ অতিথিরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে নবাগত ৩০ জন শিক্ষার্থীকে সংবর্ধনা এবং পাঁচজন কৃতী শিক্ষার্থীকে ক্রেস্ট উপহার দেন।