মার্চে নির্যাতনের শিকার ২৪৯ নারী ও মেয়ে শিশু

Looks like you've blocked notifications!
প্রতীকী ছবি এনটিভির

চলতি বছরের মার্চে নির্যাতনের শিকার হয়েছে ২৪৯ নারী ও মেয়ে শিশু। এর মধ্যে ধর্ষণের শিকার হয়েছে ৪২ মেয়ে শিশু ও ৬৪ নারী। ধর্ষণের পর হত্যা করা হয়েছে পাঁচ মেয়ে শিশুকে।

আজ রোববার (২ এপ্রিল) মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানুর সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। পত্রিকায় প্রকাশিত সংবাদ থেকে পাওয়া তথ্য থেকে এ পরিসংখ্যান করেছে সংগঠনটি।

সংবাদ বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, চলতি বছরের মার্চে ২৪৯ নারী ও মেয়ে শিশু নির্যাতনের শিকার হয়েছে। এর মধ্যে ধর্ষণের শিকার হয়েছে ৩৭ মেয়ে শিশুসহ মোট ৫৪ নারী। দলবদ্ধ ধর্ষণের শিকার পাঁচ মেয়ে শিশুসহ ১০ নারী।  এ ছাড়া সাত মেয়ে শিশুসহ মোট ৯ নারীকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। ধর্ষণের পর হত্যা করা হয়েছে পাঁচ মেয়ে শিশুকে।

গত মাসে যৌন নিপীড়নের শিকার হয়েছে মোট ১৯ নারী, এর মধ্যে সাতজনই মেয়ে শিশু। ইভটিজিংয়ের শিকার হয়েছে ছয় মেয়ে শিশুসহ সাতজন। ইভটিজিংয়ের কারণে আত্মহত্যা করেছে দুজন।

মার্চে মোট সাত নারী পাচারের শিকার হয়েছেন, যার মধ্যে তিনজনই মেয়ে শিশু। অগ্নিদগ্ধের শিকার হয়েছে এক মেয়ে শিশুসহ তিন নারী। এর মধ্যে অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে একজন। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে চারজন।

বিজ্ঞপ্তিতে মহিলা পরিষদ আরও জানায়, গত মাসে শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ১৫ নারী ও ২৮ মেয়ে শিশু। শারীরিক নির্যাতনের জেরে আত্মহত্যা করেছে এক গৃহকর্মী। বিভিন্ন কারণে ৩৪ নারী ও ছয় মেয়ে শিশুকে হত্যা করা হয়েছে। রহস্যজনক মৃত্যু হয়েছে ২২ নারী ও ছয় মেয়ে শিশু।

প্রতিবেদনে আরও বলা হয়, পুলিশি নির্যাতনের শিকার হয়েছে তিন নারী। দুই মেয়ে শিশুসহ মোট চার নারী সাইবার অপরাধের শিকার হয়েছে।