মায়ের চোখের জল মুছে কাঁদছিল আরশ!

Looks like you've blocked notifications!
প্রয়াত সাংবাদিক জালাল উদ্দিনের স্ত্রী নিগার সুলতানা। ছবি : এনটিভি

‘অনেকের বিরুদ্ধে নানামুখী অভিযোগ আসে, কিন্তু জালাল উদ্দিনের বিরুদ্ধে কখনও কোনো অভিযোগ পাওয়া যায়নি।’ চেক বিতরণ অনুষ্ঠানে অকাল প্রয়াত এনটিভির কুমিল্লা জেলা স্টাফ করেসপনডেন্ট জালাল উদ্দিন সম্বন্ধে হেড অব নিউজ জহিরুল আলম যখন এ কথা বলছিলেন, তখন জালাল উদ্দিনের স্ত্রী নিগার সুলতানার চোখ দিয়ে অঝরে ঝরছিল অশ্রু। পাশে বসে থাকা ১১ বছরের সন্তান মেজবাহ মুনতাসিন আরশ মুছে দিচ্ছিল মায়ের কান্না। আর হতবিহ্বল চোখে শূন্যে তাকিয়ে ছিল ১৬ বছরের মেয়ে সাদিয়া সুসানা।

মাত্র দেড় মাস আগে প্রিয় মানুষটিকে হারিয়েছে তারা। আজ যখন জালাল উদ্দিনকে নিয়ে আলোচনা হচ্ছিল, তখন পরিবেশ ছিল অনেকটাই ভারি।

গত বছরের ২৩ নভেম্বর মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে মারা যান জালাল উদ্দিন। আজ রোববার (৮ জানুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারের এনটিভির কার্যালয়ে এসেছিলেন তাঁর স্ত্রী, সঙ্গে ছিল দুই সন্তান। এদিন নিগারের হাতে চার্টার্ড লাইফ ইনস্যুরেন্সের পক্ষ থেকে তিন লাখ ৯ হাজার ২০০ টাকার চেক হস্তান্তর করা হয়।

এরপর এনটিভির পরিচালক আলহাজ্ব নুরুদ্দিন আহমেদের কাছে চেক হস্তান্তর করেন চার্টার্ড লাইফ ইনস্যুরেন্সের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) এস এম জিয়াউল হক। পরে জালাল উদ্দিনের স্ত্রী নিগার সুলতানার কাছে চেক হস্তান্তর করেন আলহাজ্ব নুরুদ্দিন আহমেদ।

এ সময় প্রয়াত সাংবাদিক জালাল উদ্দিনের স্ত্রী নিগার সুলতানা বলেন, ‘আমি এভাবে এনটিভিতে আসতে চাইনি। আমরা শুরু থেকে এনটিভির সঙ্গে ছিলাম। আগামীতেও এনটিভি পরিবারের সঙ্গে থাকতে চাই। এনটিভি পরিবার পাশে থাকায় আমি এনটিভি ও চার্টার্ড লাইফ ইনস্যুরেন্সের কাছে চিরকৃতজ্ঞ। আপনারা সবাই দোয়া করবেন।’

চেক হস্তান্তরস্থল থেকে বের হওয়ার বেশ কিছুক্ষণ পর কুমিল্লা মর্ডান হাই স্কুলের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী মেজবাহ মুনতাসিন আরশের কাছে তার জীবনের লক্ষ্য জানতে চাওয়া হয়। আরশ বলে, ‘আমার প্রোগ্রামিং ভালো লাগে। আমি ইঞ্জিনিয়ার হতে চাই।’

আর সাদিয়া সুসানা সবে এসএসসি পাস করেছে। কলেজে ভর্তির অপেক্ষায় রয়েছে সে।

দুই সন্তানসহ এনটিভির এনটিভির কার্যালয়ে প্রয়াত সাংবাদিক জালাল উদ্দিনের স্ত্রী নিগার সুলতানা। ছবি : এনটিভি

চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চার্টার্ড লাইফ ইনস্যুরেন্সের ভাইস প্রেসিডেন্ট ও হেড অব করপোরেট বিজনেস রাজন চন্দ্র সাহা, ডেপুটি ভাইস প্রেসিডেন্ট মো. কামরুল আহসান মজুমদার ও সিনিয়র অফিসার উম্মে কাউসার অশ্রু এবং করপোরেট বিজনেস বিভাগের অ্যাসিস্ট্যান্ট সেলস ম্যানেজার মো. নুরুল মতিন মজুমদার।

আরও উপস্থিত ছিলেন এনটিভির মানবসম্পদ ও প্রশাসন বিভাগের প্রধান ইঞ্জিনিয়ার সুলতানা এ বানু, হেড অব ফাইন্যান্স এমডি গোলাম রওশন ইয়াজদানী, এনটিভির হেড অব নিউজ জহিরুল আলম, বিক্রয় ও বিপণন বিভাগের প্রধান অঞ্জন কুমার কুণ্ডু, প্রধান বার্তা সম্পাদক ফকরুল আলম খান কাঞ্চন, চিফ অব করেসপনডেন্ট মো. আরিফুর রহমান, মানবসম্পদ ও প্রশাসন বিভাগের অ্যাসিসট্যান্ট জেনারেল ম্যানেজার আসাদুজ্জামান টিটু, এনটিভির ন্যাশনাল ডেস্কের ইনচার্জ ও যুগ্ম বার্তা সম্পাদক মনিরা আক্তার।

এনটিভির পরিচালক আলহাজ্ব নুরুদ্দিন আহমেদ বলেন, ‘মৃত্যুর স্বাদ সবাইকে নিতে হবে, এটা সত্য। তবে, কিছু মৃত্যু খুব আহত করে, বেদনা দেয়। আমি জালালকে ভালোভাবে চিনি। জালাল ভালো মানুষ ছিলেন। মহান আল্লাহ যেন তাঁকে ভালো রাখেন।’

চার্টার্ড লাইফ ইনস্যুরেন্সের সিইও এস এম জিয়াউল হক বলেন, ‘মরহুমের পরিবারের প্রতি আমাদের সমবেদনা রইল। আমরা তাঁর আত্মার মাগরিফাত কামনা করছি। আগামী দিনেও এনটিভি পরিবারের সদস্যদের সেবা দেওয়ার অঙ্গীকার কনটিনিউ থাকবে।’

গত বছরের ২৩ নভেম্বর সাংবাদিক জালাল উদ্দিন রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীসহ এনটিভি পরিবার গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানায়।